1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

আবুধাবীর ১৪৪ তলা বিল্ডিং মাত্র ১০ সেকেন্ডে ভেঙে চুরমার

আন্তর্জা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৩২৩ বার পঠিত

একটি বিল্ডিং তৈরি করতে সময় লাগে কয়েক বছর। তবে এটি ধ্বংস করতে বা ধ্বংস হয়ে যেতে সময় নেয় মাত্র কয়েক সেকেন্ড। এমনই ঘটনার সাক্ষী সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি। যেখানে ১৪৪ তলা বিল্ডিং ভেঙে ফেলা হল মাত্র ১০ সেকেন্ডে।

এত অল্প সময়ে মীনা প্লাজার ১৪৪ তলা টাওয়ারটি ভেঙে ফেলার পর তার নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে উঠে গিয়েছে। এর আগে এত উঁচু বিল্ডিং অল্প সময়ের মধ্যে কখনও ভেঙে ফেলা হয়নি।

১৬৫ মিটার উঁচু এই টাওয়ারটি নিয়ন্ত্রিত ডিনামাইট দিয়ে বিস্ফোরণ করে ভেঙে ফেলা হয়। এই বিল্ডিংটি মীনা প্লাজার অংশ ছিল। বিল্ডিংটি ধ্বংস করতে ৯১৫ কেজি বিস্ফোরক ৩০০০ টিরও বেশি ডিটোনেটরের মাধ্যমে সক্রিয় করা হয়েছিল। এরপর চোখের পলকে বিল্ডিংটি ধসে পড়ে। এটি ছিল ৫৪১.৪৪ ফুট লম্বা।

২০২০ সালের ২৭ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির এই বিল্ডিংটি কিনে নেয় মোডান প্রপার্টি (ইউএই)। বিস্ফোরণের পরেই আবু ধাবি মিউনিসিপাল রেগুলেটর, পৌর ও পরিবহণ অধিদফতরের তরফে এই বিল্ডিং ধ্বংসের ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com