1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন

সারা‌বি‌শ্বে ক‌রোনায় ৮০৯ জ‌নের মৃত্যু

আবদুর রহমান সাইফ:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ৫১ বার পঠিত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮০৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ২৯৪ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৫ লাখ ২৪ হাজার ৮৯০ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ১১ হাজার ৮১৬ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ১৯ লাখ ৫২ হাজার ৪১ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫০ কোটি ২৯ লাখ ৪১ হাজার ৬১৭ জন।

মঙ্গলবার (৩১ মে) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে তাইওয়ান। দেশটিতে একদিনে মৃত্যু হয়েছে ১০৯ জনের। এ নিয়ে তাইওয়ানে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৬৫ জনে। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে ৬০ হাজার ১০৩ জন। এ নিয়ে মোট শনাক্ত বেড়ে হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৩৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় সর্বোচ্চ ১ লাখ ৭১০ জন শনাক্ত হয়েছেন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৩৫ লাখ ৪৯ হাজার ৫৯০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ৭০ জন মারা গেছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৬ হাজার ৮৬৫ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ কোটি ৫৭ লাখ ৩০ হাজার ৫৯৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৩১ হাজার ২৮৬ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৮ কোটি ৫৭ লাখ ৩০ হাজার ৫৯৭ জন।

ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮৩৩ জনের। তবে এ সময়ে দেশটিতে কারো মৃত্যুর খবর ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া যায়নি। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৩১ লাখ ৫৮ হাজার ৫৮২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৬১১ জন।

জার্মানিতে একদিনে মারা গেছেন ৮৭ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩৯ হাজার ৬৯ জনে। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে ২৩ হাজার ৪০৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ২ কোটি ৬৩ লাখ ১০ হাজার ২৯৪ জন।

এছাড়া একদিনে ব্রাজিলে ৭২ জন, ফ্রান্সে ৮৫, রাশিয়ায় ৭৪ জন, ইতালিতে ৬২ জন, জাপানে ২২ জন, যুক্তরাজ্যে ২৮ জন এবং থাইল্যান্ডে ২৬ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে এক নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যু বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১৩১ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৪ জন। এ নিয়ে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৪৮১ জনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com