1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

আমাদের সম্পদ লুটপাট করছে আমেরিকা: সিরিয়া

নাগরিক অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ২১৬ বার পঠিত

সিরিয়ার সকল প্রাকৃতিক সম্পদ লুটপাট করছে এবং সন্ত্রাসীদেরকে পুনর্গঠিত করে দেশটির বিরুদ্ধে লেলিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেছে সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল আল-মিকদাদ।

রবিবার (২৩ মে) লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেলের একটি সাক্ষাৎকারে ফয়সাল মিকদাদ স্পষ্ট করে বলেন, আমেরিকা দামেস্ক সরকারের বিরুদ্ধে সন্ত্রাসীদেরকে অস্ত্র দিয়ে সহযোগিতা করছে। মিকদাদ আরো বলেন, আমেরিকা ও মিত্র জোটের সেনারা সিরিয়ার ভেতরে তেলবাহী গাড়িগুলোতে হামলা চালাচ্ছে।

তার ভাষ্যমতে উগ্র তাকফিরি দায়েশ সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালানোর কথা বলে আমেরিকা ২০১‌৪ সালে সিরিয়ায় সামরিক অভিযান চালায়। তখন থেকেই মার্কিন সেনারা সিরিয়ায় অবস্থান করছে অথচ দামেস্ক সরকারের কাছ থেকে তারা অনুমতি নেয় নি।

সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের নির্দেশ দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু বিশেষ চাপের মুখে পড়ে সে সিদ্ধান্ত থেকে বেড়িয়ে আসেন তিনি। এর আগে তিনি স্বীকার করেছিলেন যে, সিরিয়ার তেল ও প্রাকৃতিক সম্পদ লুটপাটের জন্য সেখানে মার্কিন সেনা অবস্থান করবে। এ কাজে তারা কুর্দি গেরিলাদেরকেও ব্যবহার করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com