1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

করোনায় যুক্তরাষ্ট্র‌ে প্রায় দেড় লক্ষ প্রাণহানী

আর্ন্তজা‌তিক সংবাদ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৯৫ বার পঠিত

করোনায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ।
ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ৪৫ হাজার ৪১৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। অপরদিকে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৬২ হাজার ৮৫৯।
দেশটিতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তবে করোনা থেকে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১৮ লাখ ৯৮ হাজার ১৮০ জন।
দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২০ লাখ ১৯ হাজার ২৬৫টি। অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৬ হাজার ৭৩৫ জন।
জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ১৯ হাজার ৫৫০। এর মধ্যে মারা গেছে কমপক্ষে ১ লাখ ৪২ হাজার ৩৫০ জন।
করোনাভাইরাসের কারণে যে মহামারি পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে ট্রাম্প প্রশাসন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ন‌্যা‌ন্সি পে‌লোসর‌ের মধ্যে দ্বন্ধ  । সম্প্রতি করোনাকে ‘ট্রাম্প ভাইরাস’ বলে উল্লেখ করেছেন এই স্পিকার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com