1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

আরব আ‌মিরা‌তে পারমাণ‌বিক বিদ‌্যুৎ‌কেন্দ্র চালু

আর্ন্তজা‌তিক সংবাদ
  • আপডেট টাইম : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ২২১ বার পঠিত

আরব বিশ্বের প্রথম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম শুরু করেছে সংযুক্ত আরব আমিরাত। কাতারের পূর্বদিকে উপসাগরীয় উপকূলে এই বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি ব্যবহার করে বারাকাহ কেন্দ্রের চারটি রিঅ্যাক্টরের (চুল্লি) একটিতে পারমাণবিক ফিউশন শুরু হয়েছে। শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

এই পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম ২০১৭ সালে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন নিরাপত্তা ইস্যুতে কয়েকবার পিছিয়ে যায়। তেল সমৃদ্ধ আরব আমিরাত চায় বারাকাহ বিদ্যুৎকেন্দ্র থেকে দেশটির মোট চাহিদার এক-চতুর্থাংশ সরবরাহ নিশ্চিত করতে।

মাত্র এক সপ্তাহ আগে সংযুক্ত আরব আমিরাত মঙ্গল গ্রহে একটি মহাকাশযান পাঠিয়েছে। উপসাগরীয় দেশগুলোর জন্য এটিই ছিল প্রথম কোনও বড় মাপের এমন বৈজ্ঞানিক অভিযান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com