1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন কুমিল্লায় আফজল খা‌নের স্ত্রী না‌র্গিস সুলতানা আর নেই কু‌মিল্লায় মাছ বি‌ক্রির কথা ব‌লে ডে‌কে নি‌য়ে হাত পা‌য়ের রগ কে‌টে ব্যবসায়ি ম‌নির‌কে হত্যা ক‌রে সন্ত্রাসীরা ভারতে মোদি ম্যাজিকে ধাক্কা চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠ করতে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ‌দেশ বি‌দেশের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

ফিলিস্তিনী সহায়তা পুনরায় চালু করছেন বাইডেন

আন্তর্জা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ৩১০ বার পঠিত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ফিলিস্তিনীদের আবারো সহায়তা দেয়া শুরু করছেন। একইসঙ্গে তিনি দ্বি-রাষ্ট্র সমাধানেরও আহ্বান জানিয়েছেন। তবে যুক্তরাষ্ট্রের মিত্র ইসরাইল এ উদ্যোগের সমালোচনা করেছে।

দেশটির পররাষ্ট্র দপ্তর থেকে বলা হয়েছে, সহায়তা হিসেবে যুক্তরাষ্ট্র সাড়ে ২৩ কোটি মার্কিন ডলার দেবে। এর মধ্যে ১৫ কোটি ডলার জাতিসংঘ সংস্থায়, সাড়ে ৭ কোটি পশ্চিম তীর ও গাজার অর্থনীতি ও উন্নয়ন সহায়তা হিসেবে এবং শান্তি স্থাপন প্রচেষ্টার জন্য এক কোটি ডলার দেবে। ইসরাইলপন্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিপরীতে দাঁড়িয়ে বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্র ফিলিস্তিন বিষয়ক জাতিসংঘ শরণার্থী সংস্থায় তহবিল দেয়া পুনরায় শুরু করবে।

যুক্তরাষ্ট্রের দীর্ঘদিনের মিত্র জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর সাথে আলোচনাকালে বাইডেন ইসরাইল-ফিলিস্তিন সমস্যা সমাধানের জন্য দ্বি-রাষ্ট্র নীতিতে যুক্তরাষ্ট্রের সমর্থন নিশ্চিত করেছেন। হোয়াইট হাউসের এক বিবৃতিতে এ কথা বলা হয়।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রী এন্টনি ব্লিংকেন বলেছেন, ফিলিস্তিনীদের জন্য যুক্তরাষ্ট্রের এ সাহায্য মার্কিনী স্বার্থ ও মূল্যবোধের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। কারণ এটি আলোচিত দ্বি-রাষ্ট্র সমাধানের দিকে এগিয়ে যাওয়ার উপায়।

এদিকে ইসরাইল যুক্তরাষ্ট্রের এ উদ্যোগের নিন্দা জানিয়েছে। যুক্তরাষ্ট্রে ইসরাইলী দূত বলেছেন, আমরা বিশ্বাস করি তথাকথিত শরণার্থী বিষয়ক জাতিসংঘের এই সংস্থা বর্তমান কাঠামোয় থাকা উচিত নয়। ইসরাইল বলছে, জাতিসংঘ সংস্থার স্কুলগুলো যে শিক্ষা দেয় তাতে ইহুদি রাষ্ট্র বিরোধিতাকে উস্কে দেয়া হয়।

উল্লেখ্য, ইরানের পরমাণু কর্মসূচি বন্ধে ভিয়েনায় যে আলোচনা শুরু হয়েছে তাতে যুক্তরাষ্ট্রের পরোক্ষ অংশগ্রহণে ক্ষুব্ধ ইসরাইল। ইসরাইলী প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এর ঘোর বিরোধী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com