1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

সৌ‌দি আরব বি‌স্ফোর‌ণে কাঁপ‌লো

আন্তর্জা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ২৬২ বার পঠিত

আকস্মিক বিস্ফোরণে কেঁপে উঠলো সৌদি আরবের রাজধানী রিয়াদ। স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১২টা ৫২ মিনিটের দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে দুটি বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন। বিস্ফোরণের পর ধোঁয়ার কুণ্ডলী আকাশের দিকে ওড়ে যেতে দেখা গেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। খবর আলজাজিরার।

ইয়েমেন যুদ্ধে ২০১৫ সালে হস্তক্ষেপের পর থেকে প্রায়ই প্রতিবেশী দেশটির দিক থেকে আসা বিভিন্ন ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা মোকাবেলা করে আসছে সৌদি আরব।

ইয়েমেনের ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা এসব হামলা চালায় বলে দাবি করে রিয়াদ। গত শনিবারও একটি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার দাবি করে সৌদি আরব।

ইয়েমেন সরকারের পক্ষ নিয়ে যুদ্ধে জড়ানো সৌদি নেতৃত্বাধীন জোটের পক্ষ থেকে বলা হয়, রিয়াদের দিকে আসতে থাকা একটি রকেট প্রতিহত করা হয়েছে।

তবে হুতি বিদ্রোহীদের দাবি, এর সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই। রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দর জানায় শনিবারের ঘটনার পর কয়েকটি ফ্লাইট বিলম্বিত হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে ইয়েমেনের প্রেসিডেন্ট মনসুর হাদিকে উচ্ছেদ করে রাজধানী সানা দখলে নেয় দেশটির ইরান সমর্থিত শিয়াপন্থী হুতি বিদ্রোহীরা। সৌদি আরবের রাজধানী রিয়াদে আশ্রয় নিতে বাধ্য হন ক্ষমতাচ্যুত হাদি।

হুতি ক্ষমতা দখলের পর থেকেই হাদির অনুগত সেনাবাহিনীর একাংশ তাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করে। হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে ‘অপারেশন ডিসাইসিভ স্টর্ম’ নামের সামরিক আগ্রাসন শুরু করে সৌদি-আমিরাতের সামরিক জোট।

দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে পৌঁছায় ইয়েমেন। স্কুল, বাজার, হাসপাতাল, জানাজার নামাজসহ বিভিন্ন স্থানে সৌদি জোটের বিমান হামলায় নিহত হন লক্ষাধিক বেসামরিক মানুষ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com