1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
বিমান বা‌হিনীর প্রধান হ‌লেন হাসান মাহমুদ খাঁন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লায় র‌্যা‌বের অ‌ভিযা‌নে ১১ হাজার পিস ইয়াবাসহ আটক ১ যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে

কনসার্ট হলে হামলাকারী চারজনই বিদেশি – রাশিয়া

আন্তর্জা‌তিক ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৩০ বার পঠিত

রাশিয়ার রাজধানী মস্কোর কাছের একটি কনসার্ট হলে শুক্রবারের হামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার চারজনের কেউ রাশিয়ার নাগরিক নয় বলে জানিয়েছে দেশটির সরকার।

শনিবার রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয় বলে জানায় বিবিসি।

বিবৃতিতে বলা হয়, “গ্রেপ্তার চারজনের সবাই বিদেশি নাগরিক।”

এর আগে রাশিয়ার আইনপ্রণেতা আলেকসান্দার কাইনেস্তিন জানিয়েছিলেন, হামলাকারীরা একটি রেনো গাড়িতে করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়, পরে শুক্রবার রাতে মস্কো থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে ব্রাইয়ানস্ক অঞ্চলে গাড়িটিকে দেখতে পায় পুলিশ। তাদের থামার সঙ্কেত দিলে তা না মেনে এগিয়ে যায় তারা।

গাড়ি নিয়ে তাদের পিছু ধাওয়া করে দুইজনকে আটক ও গ্রেপ্তার করে পুলিশ। আরও দুইজন পাশের বনে পালিয়ে যায়। পরে তাদেরও আটক করা হয় বলে জানায় ক্রেমলিন।

গাড়িটিতে তাজিকিস্তানের কয়েকটি পাসপোর্ট, পিস্তল ও স্বয়ংক্রিয় রাইফেলের এই ম্যাগাজিন পাওয়া গেছে। মধ্য এশিয়ার মুসলিম প্রধান দেশ তাজিকিস্তান আগে সোভিয়েত ইউনিয়নের অংশ ছিল।

আলেকসান্দার কাইনেস্তিনের এ মন্তব্যের পর রাশিয়ার কয়েকটি সংবাদ মাধ্যমে সূত্রের বরাত না দিয়ে চার সন্দেহভাজ হামলাকারী তাজিকিস্তানের নাগরিক বলে খবর প্রকাশ করা হয়।

যদিও তাজিকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সে দেশের নাগরিক রাশিয়ায় হামলার সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করা হয়েছে।

এদিকে, রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চার সন্দেহভাজন হামলাকারী রাশিয়ার নাগরিক নয় বলে বলা হলেও তারা কোনো দেশের নাগরিক তা এখনো প্রকাশ করা হয়নি।

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের আফগানিস্তান শাখা ইসলামিক স্টেট খোরসান (আইএসআইএস-কে) এ হামলার দায় স্বীকার করেছে। আফগানিস্তানের সঙ্গে তাজিকিস্তানের সীমান্ত রয়েছে।

আর রাশিয়ার সন্দেহ, এ হামলার পেছনে ইউক্রেইনের হাত আছে। যদিও এ দাবির পক্ষে তারা কোনো প্রমাণ দেখাতে পারেনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com