1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

যুক্তরাষ্ট্রে প্রথম ফেডারেল বিচারক হলেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত

আন্তর্জা‌তিক সংবাদঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ৭৬ বার পঠিত

যুক্তরাষ্ট্রে প্রথম মুসলিম নারী এবং প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে ফেডারেল বিচারক পদে নিয়োগ পেয়েছেন নুসরাত জাহান চৌধুরী। মার্কিন সিনেট বিষয়টি নিশ্চিত করেছে।

সিনেটে ৫০-৪৯ ভোটে নুসরাতের মনোনয়নকে সংক্ষিপ্তভাবে অনুমোদন দেওয়া হয়। এতে নুসরাত নিউ ইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের বিচারক নির্বাচিত হন।

নুসরাত জাহান চৌধুরী আগে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন (এসিএলইউ) নামক একটি অধিকার গোষ্ঠীতে জাতিগত বিচার কর্মসূচির উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

নুসরাত কলম্বিয়া ইউনিভার্সিটি, প্রিন্সটন ইউনিভার্সিটি এবং ইয়েল ল স্কুল থেকে স্নাতক হন।

ইতিহাস গড়েছেন নুসরাত’

সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চক শুমার নুসরাতের বিচারক পদে নিয়োগ পাওয়াকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে নুসরাতের বিষয়ে সুপারিশ করতে পেরে তিনি গর্বিত।

টুইটারে তিনি লেখেন, ‘নুসরাত প্রথম বাংলাদেশি আমেরিকান এবং প্রথম মুসলিম আমেরিকান নারী হিসেবে ফেডারেল বিচারক হয়ে ইতিহাস তৈরি করেছেন।

নুসরাতকে অভিনন্দন জানিয়ে এসিএলইউ এক টুইটে লেখে, ‘নুসরাত একজন জনপ্রিয় নাগরিক, অধিকার আইনজীবী। তার এই নিশ্চিতকরণ আমাদের দেশের আইনি ব্যবস্থার জন্য একটি সম্পদ হবে।

নুসরাতের মনোনয়নের বিরোধিতাকারী একমাত্র ডেমোক্র্যাট মানচিন বুধবার জারি করা এক বিবৃতিতে বলেছেন, নুসরাতের আগের কিছু বিবৃতি আমাদের সাহসী আইন প্রয়োগকারী সংস্থার কাজের প্রতি নিরপেক্ষ হওয়ার তার ক্ষমতাকে প্রশ্নবিদ্ধ করে। তাই আমি তার বিরোধিতা করেছিলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com