1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

পু‌তিন‌কে যে প্রস্তাব দিলেন রমজান কাদিরভ

আন্তর্জা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ১৩০ বার পঠিত

অনুপ্রবেশ ও হামলা ঠেকাতে রাশিয়ার সীমান্তবর্তী বেলগোরোদ অঞ্চলে নিজেদের সেনা পাঠানোর প্রস্তাব মস্কোকে দিয়েছেন চেচন নেতা রমজান কাদিরভ। টেলিগ্রামে এক পোস্টে প্রেসিডেন্ট পুতিনের এই ঘনিষ্ঠজন বলেন, ‘আমি আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই, বেলগোরোদের সন্ত্রাসীদের মোকাবিলা করতে পারে চেচন বাহিনী।

গত মাসে বড় ধরনের সংঘর্ষ হয় বেলগোরোদে। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর আন্তঃসীমান্ত হামলাগুলোর মধ্যে যা ছিল অন্যতম।

ইউক্রেনের কর্মকর্তারা দাবি করে আসছেন, রাশিয়া লিজিওন ও রাশিয়া ভলান্টিয়ার কর্পস (আরভিসি) নামে দুটি রুশ সংগঠন এ হামলার জন্য দায়ী। হামলার সঙ্গে নিজেদের সম্পৃক্ত থাকার বিষয়টি অস্বীকার করেছে কিয়েভ। তাদের মতে, রাশিয়ার দুটি পুতিনবিরোধী আধা-সামরিক বাহিনী এই অভিযানের জন্য দায়ী।

এ বিষয়ে রমজান কাদিরভ বলেন, ‘সামরিকভাবে চেচেন যোদ্ধার সংখ্যা ৭০ হাজারের বেশি। আমরা একটি আদেশের অপেক্ষায় আছি।

রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলগোরোদে সম্প্রতি বিচ্ছিন্ন সহিংসতা বেড়েছে। সেখানকার গভর্নর রবিবার এক ভিডিও বার্তায় বলে, ইউক্রেনীয় কমান্ডের অধীনে রুশ ভিন্নমতাবলম্বী গোষ্ঠীগুলো এই পরিস্থিতি সৃষ্টি করছে।

গত বছরের শেষ দিকে চেচেন নেতা রমজান কাদিরভকে রুশ সেনাবাহিনীর তৃতীয় সর্বোচ্চ পদমর্যাদায় ভূষিত করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের নিষেধাজ্ঞার তালিকায় রয়েছেন কাদিরভ। তার বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের একাধিক অভিযোগ রয়েছে।

সূত্র: সিএনএন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com