1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

কু‌মিল্লা জেলায় ৮ ইট ভাটা‌কে সা‌ড়ে ১১ লাখ জ‌রিমানা : প‌রি‌বেশ অ‌ধিদপ্তর চট্রগ্রাম

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৬৭ বার পঠিত

কুমিল্লা জেলার বি‌ভিন্ন এলাকায় ৮ ইট ভাটা‌কে সা‌ড়ে ১১ লাখ টাকা জরিমানা করা হয়। পরিবেশের ছাড়পত্র নবায়ন বিহীন ইটভাটা পরিচালনা করায় পরিবেশ অধিদপ্তর চট্রগ্রাম বিভাগীয় কার্যলয় এ জরিমানা ধার্য করে। এছাড়া শর্ত ভঙ্গ করায় কুমিল্লার এক শিল্প প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫এর ৭ ধারা অনুসারে এসপোর্সমেন্ট মামলার মাধ্যমে এ জরিমানা ধার্য করা হয়। গতকাল বুধবার পরিবেশ অধিদপ্তর চট্রগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কুমিল্লার যেসকল ব্রিক ফিল্ডকে পরিবেশ অধিদপ্তর জরিমানা করেছে সেগুলি হচ্ছে : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মেসার্স এম বিসি ব্রিকস ২ লাখ টাকা,সদর দক্ষিন উপজেলার মেসার্স এ আজিজ ব্রিকস ২ লাখ টাকা, মেসার্স কামাল ব্রিকস ২ লাখ টাকা, নিহা ব্রিকস ৫০ হাজার টাকা ,আশ্রাফ ব্রিকস ৫০ হাজার টাকা, ইসলামিয়া ব্রিকস ৫০ হাজার টাকা, সদর উপজেলার মেসার্স পলাশ ব্রিকস ২ লাখ টাকা,দেবিদ্বার মেসার্স একতা ব্রিকস ২ লাখ টাকা। এছাড়া পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ করায় সদর দক্ষিন এর সততা পোল ইন্ডা‌ট্রিজ‌কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় ,পরিবেশের ছাড়পত্র নবায়ন বিহীন প্রতিষ্ঠান ,ছাড়পত্রের শর্ত ভঙ্গ করা ও পুকুর ভরাট এবং পাহাড় কর্তন এর দায়ে চট্রগ্রাম বিভাগের ১৪ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে মোট ২০ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তর কুমিল্লার উপ পরিচালক শওকত আরা কলি জানান, কুমিল্লায় পরিবেশ সুরক্ষিত রাখতে পরিবেশ আইন অমান‌্যকারী ব্যাক্তি প্রতিষ্ঠানের বিরূদ্ধে অভিযান চল‌তে থাক‌বে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com