1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

ন্যাটোর সঙ্গে সরাসরি সংঘাতের পরিকল্পনা রাশিয়ার নেই

আন্তর্জা‌তিক ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ১১২ বার পঠিত

রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছেন, যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোর সঙ্গে সরাসরি সংঘাতের কোনও পরিকল্পনা নেই মস্কোর। যেকোনও সংঘাতের অবসানে আলোচনায় আগ্রহী ক্রেমলিন। রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সের বরাতে রয়টার্স এ খবর জানিয়েছে।

মেদভেদেভ সতর্ক করেছেন, ইউক্রেন যদি রাশিয়ার দখলকৃত ক্রিমিয়া উপত্যকা নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে তাহলে কিয়েভের বিরুদ্ধে নিশ্চিতভাবে যেকোনও অস্ত্র ব্যবহারের পটভূমি তৈরি হবে।

রুশ বার্তা সংস্থা আরআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বৃহস্পতিবার মেদভেদেভ দাবি করেছেন, ইউক্রেন রাশিয়ার অংশ। কিন্তু ভূরাজনৈতিক ও ঐতিহাসিক কারণে দীর্ঘ দিন ধরে দেশ দুটিকে আলাদা হিসেবে মনে করা হয়। আমাদেরকে এই কল্পিত সীমানা মেনে নিতে হয়েছে। এই ভূখণ্ড শুধু যে রুশ সাম্রাজ্যের অংশ ছিল তা নয়, এটি ছিল রুশ সাম্রাজ্য।

তিনি বলেছেন, পশ্চিমা দেশগুলো ইউক্রেনকে রাশিয়ার অংশ মনে করে না। তারা ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান পরিচালনার বিষয়ে মস্কোর দৃঢ় মনোভাবকে বুঝতে পারেনি। তাই কিছু দেশ, ব্লক ও জোটের সঙ্গে আলোচনা অর্থহীন। তারা শুধু শক্তির ভাষা বুঝতে পারে।

উল্লেখ্য, মেয়াদজনিত সাংবিধানিক সীমাবদ্ধতার কারণে তখন পুতিন প্রধানমন্ত্রীর দায়িত্ব নিলে ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন মেদভেদেভ। ইউক্রেনে রুশ আক্রমণের পর তিনি ক্রমশ যুদ্ধংদেহী বক্তব্য দিয়ে আলোচনায় রয়েছেন। একাধিকবার পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছেন। সূত্র: আল জাজিরা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com