1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে- ডিএমপি কমিশনার

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৩২ বার পঠিত

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

 

আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর ২০২২) বিকাল ০৩:০০ টায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশে যে সকল ধর্মীয় উৎসব পালন করা হয়, তার মধ্যে দুর্গাপূজা অন্যতম বৃহত্তম উৎসব। এটি নিয়ে আমরা (আইন শৃঙ্খলা বাহিনী) যেমন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি, তেমনি আয়োজক কমিটির পক্ষ থেকে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

তিনি বলেন, ঢাকা মহানগরীতে ২৪২ টি পূজামন্ডবে পূজা অনুষ্ঠিত হবে। ৫টি বড় মন্দিরে ভিভিআইপি নিরাপত্তাসহ সকল মন্দিরে সার্বক্ষণিক পুলিশ, আনসার, স্বেচ্ছাসেবক মোতায়েন থাকবে। বড় পূজামন্ডপগুলোতে সুইপিং করা হবে  এবং প্রত্যেকটি মন্দির সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে। একইসাথে প্রতিটি পূজামন্ডপ পুলিশের নজরদারির আওতায় থাকবে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে ডিবির লোকজন মোতায়েন থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, মন্দিরে যাতে সবাই সুশৃঙ্খলভাবে প্রবেশ এবং প্রস্থান করতে পারেন সে ব্যবস্থা থাকবে। নিরাপত্তা নিশ্চিত করার জন্য মন্দিরে আগত পূণ্যার্থীদের দেহ তল্লাশী করা হবে এবং তল্লাশীর সময় ঝুঁকিপূর্ণ কিছু থাকলে তা নিয়ে ভেতরে প্রবেশ করা যাবে না, সেগুলো সেচ্ছাসেবক দল তাদের হেফাজতে রাখবে।

নিরাপত্তা বিষয়ক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, নিরাপত্তা ঝুঁকির বিষয়টি উড়িয়ে দেয়া যাচ্ছে  না। এক্ষেত্রে, গোয়েন্দা ও অনলাইন নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমানসহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com