1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

কিস্তিতে পণ্য কেনার সুবিধা আনছে অ্যাপল

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২
  • ২১৯ বার পঠিত

বাই নাউ, পে লেটার’ বা সংক্ষেপে ‘বিএনপিএল’ সার্ভিস চালু করার ঘোষণা দিয়েছে অ্যাপল। এটি তাদের নতুন আইওএস-১৬ এর একটি অংশ বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। এই সার্ভিসের মাধ্যমে আমেরিকার একজন ক্রেতা ছয় সপ্তাহে চার কিস্তিতে কোনও সুদ ছাড়াই মূল্য পরিশোধ করতে পারবে।

তবে বিএনপিএল সার্ভিসটি সম্প্রতি মার্কিন যুক্তরাজ্যে অনিয়ন্ত্রিত হওয়ায় সমালোচনার শিকার হয়েছে। গত বছর ডিসেম্বরে প্যানারোমার একটি প্রতিবেদনে দেখা যায়, যুক্তরাজ্যে প্রায় ১৫ মিলিয়ন প্রাপ্তবয়স্ক মানুষ এই সার্ভিসটি ব্যবহার করেছে। বলা হচ্ছে, সাধারণ মানুষ এই সার্ভিসটির উপরে অতিরিক্ত নির্ভরশীল হয়ে পড়ছে। সেখানে প্রতি ১২ জনে একজন করে সেই সার্ভিসটি ব্যবহার করছে। বেশিরভাগ মানুষ এই সার্ভিসের মাধ্যমে খাবার এবং অন্যান্য জিনিস কিনছে।

আইওএসের নতুন সংস্করণটি বাজারে আসবে এবারের শরতে। এতে নতুন কিছু ফিচার থাকবে। এর লক স্ক্রিনে শেক-আপে নির্দিষ্ট কিছু ফিচার থাকবে। অর্থাৎ এখানে ব্যবহারকারীরা ব্যাকগ্রাউন্ড ছবি পরিবর্তন ছাড়াও আরও কিছু কাজ থাকবে। তারমানে সময় এবং আবহাওয়ার লোকেশন, প্রভৃতিও পরিবর্তন করে নেওয়ার সুযোগ থাকছে ব্যবহারকারীর। ভিন্ন ভিন্ন লক স্ক্রিনে ভিন্ন ভিন্ন ফাংশন থাকবে। যেমন- ব্যায়ামের লক স্ক্রিনে মিনটরের ব্যবস্থা থাকবে।

অন্যান্য বড় পরিবর্তনের মধ্যে থাকছে ‘আনসেন্ড আই মেসেজ’-এ এডিটের সুবিধা। আরেকটি হলো সেফটি চেকের ব্যবস্থা। এর মাধ্যমে দ্রুত পারমিশন লেভেল পরিবর্তন করার সুযোগ থাকবে। যেমন- অন্যদের পাসওয়ার্ড একসেসের সুবিধা এবং ফাইন্ড মাই ফোন ইত্যাদি অপশনে।

এগুলোর পাশাপাশি ইমার্জেন্সি রিসেটের ব্যবস্থাও থাকবে বলে জানানো হয় অ্যাপলের পক্ষ থেকে। এর মাধ্যমে অন্য সব ডিভাইস থেকে আই-ক্লাউড সাইন-আউট করে একটি মাত্র ডিভাইসে ‘মেসেজ সেন্ড এন্ড’ রিসিভের ব্যবস্থা করা থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com