1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

নাগ‌রিক খবর খেলাধুলা ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ১৪২ বার পঠিত

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে । বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৯ উইকেটে জিতেছেন রকিবুলরা। গ্রুপ রানার্সআপ হয়ে শেষ আটে ওঠায় সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ভারত।

শেষ আটে বাংলাদেশ ও ভারতের সঙ্গী ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, পাকিস্তান ও অস্ট্রেলিয়া। এই রাউন্ডে ইংল্যান্ড খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, শ্রীলঙ্কার প্রতিপক্ষ আফগানিস্তান আর অন্য ম্যাচে মুখোমুখি পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

বাঁচামরার লড়াইয়ে টস জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক রকিবুল। তাঁর সিদ্ধান্ত যে ঠিক ছিল, সেটা প্রমাণ করে আরব আমিরাতকে ৪৮.১ ওভারে ১৪৮ রানে অলআউট করে দিয়ে।ব্যাট হাতেও দুর্দান্ত ছিল বাংলাদেশ।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে বেশ সতর্ক ছিলেন বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান মফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন। প্রথম ৪ ওভারে মাত্র ৮ রান তোলেন তাঁরা। পঞ্চম ওভারের শেষ তিন বলে টানা তিনটি চার মেরে মফিজুল রান রেটটা একটু বাড়িয়ে আবার দেখেশুনে খেলতে শুরু করেন। উদ্বোধনী জুটি ভাঙে ২২তম ওভারে, ৭০ বলে ৩৭ রান করে ইফতেখার বোল্ড হয়ে ফিরলে।

ইফতেখারের আউটের পরই ম্যাচে হানা দেয় বৃষ্টি। আবার যখন খেলা মাঠে গড়ায়, বাংলাদেশের পরিবর্তিত লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ১০৭ রান। এ লক্ষ্যে পৌঁছাতে খুব বেশি সময় নেয়নি বাংলাদেশ। ২৫তম ওভারের পঞ্চম বলে চার মেরে খেলা শেষ করেন মফিজুল। দলকে জিতিয়ে তিনি মাঠ ছেড়েছেন ৬৯ বলে ৬৭ রানে অপরাজিত থেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

H

H

H

H

H

H

H

H

H

১০

H

© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com