1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

ইসরাই‌লি ভু‌মি‌তে মিসাইল হামলা চালায় হিজবুল্লাহ

আর্ন্তজা‌তিক সংবাদ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ১৯৯ বার পঠিত

বিরোধপূর্ণ দক্ষিণ লেবাননের শেবা ফার্মস সীমান্তে ইসরাইলি বাহিনীর ওপর মিসাইল ছুঁড়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। ইসরাইলের শীর্ষ সংবাদ মাধ্যম হারেৎজ হামলার কথা স্বীকার করেছে।

সেনাবাহিনীর বরাত দিয়ে হারেৎজ জানিয়েছে, হিজবুল্লাহ সীমানা অতিক্রম করে ইসরাইলি এলাকায় হামলা চালিয়েছে। এতে দু’পক্ষের মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। সংঘর্ষে শুরু হলে ওই এলাকা থেকে বেসামরিক লোকদের সরিয়ে নেয়া হয়।

ইসরাইলি সেনাদের দাবি, সিরিয়ায় একজন হিজবুল্লাহ কমান্ডার ইসরাইলি হামলায় নিহত হওয়ার জেরে এই হামলা চালিয়েছে হিজবুল্লা।

ইসরাইলের সেনা বাহিনীর মুখপাত্র ব্রি. জে. হিদাই জিলবারমান বলেন, হিজবুল্লাহ প্রথমে হামলা করতে করতে ইসরাইলের সীমানায় প্রবেশ করে।এরপর ইসরাইলি সেনারা প্রতিরোধ গড়ে তুললে তারা পিছু হটে। তবে কোন ইসরাইলি সেনা আটক বা হতাহত হয়নি।

রয়টার্স জানিয়েছে, গত সপ্তাহে সিরিয়ায় হিজবুল্লার নেতা আলী কামেল মোহসিনকে বিমান হামলা চালিয়ে হত্যা করে ইসরাইল। এরপর এর পাল্টা প্রতিশোধ নেয়ার হুমকি দেয় হিজবুল্লাহ।হিজবুল্লাহর ওই কমান্ডার হত্যার জেরে যে কোনো সময় নতুন করে সংঘর্ষ বাধতে পারে ইসরাইল ও লেবাননের মধ্যে। এই হামলাকে সেই ভবিষ্যৎবাণির বাস্তবায়ন বলে মনে করা হচ্ছে।

এদিকে রবিবার (২৬ জুলাই) হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম বলেন, গত সপ্তাহে সিরিয়ায় আলী কামেল মোহসিনকে বিমান হামলার মাধ্যমে হত্যা করেছে ইসরাইল। এই ব্যাপারে ইসরাইলকে তাদের হিসাব-নিকাশ করতে দেন। ইসরাইলকে কঠিন পরিণাতির ভোগ করতে হবে।

অন্যদিকে, রবিবার লেবাননের আকাশ সীমা লঙ্ঘণ করে ইসরাইলে একটি গোয়েন্দা ড্রোন। এসময় হিজবুল্লাহ গুলি করে ড্রোনটি ভূপাতিত করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com