1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:১৩ অপরাহ্ন

করোনায় একদিনে রেকর্ড মৃত্যু ১৬৪, শনাক্তেও রেকর্ড ৯৯৬৪

আবদুর রহমান সাইফ:
  • আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৪৭৬ বার পঠিত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৪ জনের মৃত্যু হয়েছে, যা দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ২২৯ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। শনাক্তেও রেকর্ড হয়েছে গত ২৪ ঘণ্টায়। করোনায় আক্রান্তের হার ২৯.৩০%।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সময়ে দেশের ৬০৫টি করোনা টেস্ট পরীক্ষাগারে নতুন করে ৩৫ হাজার ৪২ জনের নমুনা সংগ্রহ করে ৩৪ হাজার ২ জনের পরীক্ষা করলে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে। মৃতদের মধ্যে ১০৯ জন পুরুষ ও ৫৫ জন মহিলা। বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত খুলনা বিভাগের ৫৫ জন ও দ্বিতীয় অবস্থানে ঢাকা বিভাগের ৪০ জন। মৃতদের মধ্যে ৬০ ঊর্ধ্ব বয়সের ৮৩ জন, ৫০ ঊর্ধ্ব ৪৭ জন ও ৪০ ঊর্ধ্ব ১৮ জন। এপর্যন্ত সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭৫৭৫৬২ জনের এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।

এর আগে, গত ২৭ জুন ১১৯ জনের মৃত্যু হয়েছিল। ৩০ জুন মারা যান ১১৫ জন। ১ জুলাই সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়। এরপর ২ জুলাই ১৩২ জন মারা যান। ৩ জুলাই ১৩৪ জনের মৃত্যু হয়েছিল।গতকাল ১৫৩ জন মারা যান। শনাক্তদের মধ্যে মৃত্যুর হার ১.৫৯%।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com