1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৪ অপরাহ্ন

করোনা ইস্যুতে সরকারের মধ্যে অস্থিরতা কাজ করছে: ইনু

মাসুম মোল্লাঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৪০৬ বার পঠিত

করোনা ভাইরাস ইস্যুতে সরকারের মধ্যে অস্থিরতা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। সোমবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে তিনি বলেন, করোনা সংক্রমণ ইস্যু নিয়ে সরকারের মধ্যে অস্থিরতা কাজ করছে। যার কারণে গত কয়েক দিনে লকডাউন-শাটডাউন নিয়ে প্রজ্ঞাপন জারি এবং তা ঘনঘন সংশোধন করা হচ্ছে। করোনা নিয়ন্ত্রণে মন্ত্রণালয়গুলোর মধ্যে ও সরকারের কার্যক্রমের যে সমন্বয় নেই; তা স্পষ্ট হয়ে উঠছে। সরকারের আদেশে ‘পরস্পরবিরোধী বক্তব্যও রয়েছে’ উল্লেখ করে তিনি বলেন, এরকম পরিস্থিতিতে এটা বাঞ্ছনীয় নয়। একই সঙ্গে আমি যতটুকু জানি,

করোনা পরিস্থিতি মোকাবেলা করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়সহ নয়টি মন্ত্রণালয় সম্পৃক্ত। এই নয়টি মন্ত্রণালয়ের সমন্বয়হীনতাও লক্ষ্যনীয়। সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, করোনা ভ্যাকসিনের কোন বিকল্প নেই।

সর্বোচ্চ টিকা কূটনীতি প্রয়োগ করে টিকা সংগ্রহ করতে হবে। পাশাপাশি দেশের ভেতরেও টিকা উৎপাদনের ব্যবস্থা করতে হবে। ২০২২ সালের মধ্যে ১৮ বছরের ঊর্ধে সকলকে টিকা দেয়ার ব্যবস্থা করতে হবে। আমি মনে করি টিকাই মানুষকে বাঁচাবে। তিনি বলেন, করোনায় মৃত্যু আশঙ্কাজনকভাবে বাড়ছে। শহরেই নয়, জেলা উপজেলা শহরে সংক্রমণ ঘটেছে। ঘরে ঘরে অনেক অসুস্থ। বিষয়টি নিয়ে সরকার চিন্তিত এবং উদ্বিগ্ন। তাই সংক্রমণের বিস্তার রোধে লকডাউন-শাটডাউনের কোনো বিকল্প নেই।

কিন্তু অভিজ্ঞতা বলে দুই/তিন দিনের মধ্যে খাদ্য নিয়ে জনসাধারণের মধ্যে হাহাকার শুরু হয়, সঙ্কট দেখা দেয়। অপরদিকে সংক্রমিত ব্যক্তির জন্য বেড, অক্সিজেনের চাহিদা ও আইসিইউর জন্য দৌঁড়াদৌঁড়ি বেড়ে যায়। আমার দাবি থাকবে, একটা রোগীও যেন হাসপাতাল থেকে ফিরে না যায়, তার চেষ্টা করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com