1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন

‌ফেসবু‌কে অপপ্রচার করার অ‌ভি‌যো‌গে সি‌টি‌টি‌সি কর্তৃক গ্রেফতার ১

মাসুম মোল্লা:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৩৩০ বার পঠিত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানীমূলক পোস্ট, জঙ্গিবাদী ছবি আপলোড, জঙ্গীবাদ প্রচারের চেষ্টা ও ধর্মের অপব্যাখ্যা প্রচার করার অভিযোগে ১ জনকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেফতারকৃতের নাম- সোহাগ হোসেন (২৮)। এসময় তার হেফাজত হতে ১ টি মোবাইল ও ১ টি সিম উদ্ধার করা হয়।

সিটি-ইন্টেলিজেন্স এ্যানালাইসিস ডিভিশনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ পিপিএম বলেন, ৫ জুন, ২০২১ (শনিবার) রাত ২৩:০০ টায় রাজধানীর মোহাম্মদপুর থানার শ্যামলী এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

অভিযুক্ত ব্যক্তির ঘটনার সাথে সম্পৃক্ততা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন মর্মে পুলিশের এই কর্মকর্তা জানান।

উল্লেখ্য, সরকারি দায়িত্ব পালন হিসেবে গত ১ মার্চ ২০২১ হতে ৬ জুন ২০২১ পর্যন্ত সিটি-ইন্টেলিজেন্স এ্যানালাইসিস ডিভিশনের সাইবার ইন্টেল টিম অনলাইন মনিটরিং করছিল। মনিটরিংকালে দেখতে পায়, Khalid Ibn Walid (Facebook Profile Link: https://www.facebook.com/shohagrana.rana.524) নামীয় ফেসবুক আইডি হতে বিভিন্ন উস্কানীমূলক ও জঙ্গিবাদী ছবি আপলোড করে আইন শৃঙ্খলা অবনতিসহ জঙ্গীবাদ প্রচারের চেষ্টা করছে।

এই আইডি হতে সে দেশকে অস্থিতিশীল করা, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও আইন শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে মিথ্যা তথ্য ও বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার ও রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করে আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের নাম-পরিচয় গোপন করে ছদ্মবেশ ধারণ করে রাষ্ট্র বিরোধী মিথ্যা ভিত্তিহীন গুজব প্রচার করে আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোর অপপ্রয়াস চালাতো।

এঘটনায় রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে।গ্রেফতারকৃতকে ৭ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com