1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন

মাদক নিয়েই গ্রেফতার

নাগরিক অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩১ বার পঠিত

মেক্সিকোর কুখ্যাত মাদক সম্রাট ‘এল চাপো’র স্ত্রী এমা কোরোনেল আইপুরোকে গ্রেফতার করেছে যুক্তরাষ্ট্র। তার বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ আনা হয়েছে। সোমবার ওয়াশিংটনের বাইরে ডালাস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাকে আদালতে তোলা হতে পারে বলে পুলিশ সূত্রে খবর।

আমেরিকার বিচারবিভাগীয় দফতর সূত্রে জানা গিয়েছে, এমার বিরুদ্ধে ১ কিলোগ্রাম হেরোইন, ৫ কেজি বা তার বেশি কোকেন, ১ হাজার কেজি গাঁজা এবং ৫০০ গ্রামের বেশি মেথামফেটামাইনস পাচারের অভিযোগ উঠেছে। বিচারবিভাগীয় দফতরের দাবি, ২০১৪ থেকে ২০১৭ সালের ১৯ জানুয়ারি পর্যন্ত এমা আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে জড়িয়ে ছিলেন। মেক্সিকোর জেলে থাকাকালীন ‘এল চাপো’-র কাছ থেকে সমস্ত রকম তথ্য নিয়ে মাদক পাচার করতেন এমা। সরকারি আইনজীবীদের দাবি, ২০১৫ সালে এল চাপো-কে মেক্সিকোর জেল থেকে পালাতে সাহায্য করেছিলেন এমা। ২০১৬-তে যখন তিনি ফের যখন গ্রেফতার হন, তখন এমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ উঠেছিল। এল চাপো-কে নিয়ে এমা পালানোর ছক কষেছিলেন বলে জানিয়েছে এফবিআই। তার পরই তাকে নিউ ইয়র্কের জেলে নিয়ে আসা হয় এল চাপো-কে। তাকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে।

এল চাপো’র আসল নাম হচ্ছে জোয়াকুইন গুজম্যান। তিনি ছিলেন মেক্সিকোর মাদক চোরাকারবারী গ্রুপ ‘সিনালোয়া কার্টেল’ এর অন্যতম নেতা। যুক্তরাষ্ট্রে মোট মাদকের প্রায় ৮০ শতাংশই সরবরাহ করত তার সিনালোয়া কার্টেল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com