1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

চীনে ডুবন্ত ছাত্রীকে বাঁচিয়ে প্রশংসিত যুক্তরাজ্যের কূটনীতিক

নাগ‌রিক অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ২৭২ বার পঠিত

চীনে নদীতে ডুবন্ত ছাত্রীকে বাঁচিয়ে বীর হিসেবে প্রশংসিত হচ্ছেন এক যুক্তরাজ্যের কূটনীতিক। চীনের চংকিং অঞ্চলের যুক্তরাজ্যে কনসাল জেনারেল স্টিফেন এলিসন (৬১) গত শনিবার পাশের একটি গ্রামে নদীর ধারে হাঁটছিলেন। ঠিক তখনই ২৪ বছর বয়সী ওই শিক্ষার্থী পিছলে পানিতে পড়ে যান।

ঘটনার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, ওই শিক্ষার্থী তরুণী একটি ফুটব্রিজের নিচে ডুবুডুবু অবস্থায় স্রোতের বিরুদ্ধে লড়াই করছেন। স্টিফেন এলিসন তাঁর জুতা খুলে শিক্ষার্থীকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন। তখন উপর থেকে একজন তাঁকে একটি ভেসে থাকা যায় এমন বস্তু ছুড়ে মারেন। এর মাধ্যমে তরুণীকে টেনে পাড়ে তুলতে সক্ষম হন প্রবীণ ওই কূটনীতিক।

স্টিফেন এলিসন বিবিসিকে বলেন, ‘তিনি (ছাত্রী) অজ্ঞান ছিলেন এবং শ্বাস নিতে পারছিলেন না এবং অল্প সময়ের মধ্যেই আমরা সবচেয়ে খারাপ কিছুর আশঙ্কা করছিলাম। কিন্তু কিছুক্ষণ পরেই তিনি আবার শ্বাস নিতে শুরু করলেন। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলেন।’ এ ঘটনায় কৃতজ্ঞতা প্রকাশ করে পরের সপ্তাহে স্টিফেন এলিসনকে তাঁর পরিবারের সঙ্গে ডিনারের আমন্ত্রণ জানিয়েছেন উহানের বাসিন্দা এবং চংকিং বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী। তবে তাঁর নাম প্রকাশ করা হয়নি।

এ ঘটনায় যুক্তরাজ্যে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লিউ জিয়াওমিং ব্রিটিশ কূটনীতিকের প্রশংসা করে বলেছেন, ‘চংকিংয়ে যুক্তরাজ্যের নতুন কনসাল জেনারেল স্টিফেন এলিসনকে স্যালুট। তাঁর নাম শুধু চংকিং অঞ্চল নয় চীন জুড়ে স্মরণীয় হয়ে থাকবে। তাঁর বীরত্ব ও উদারতা চীন-যুক্তরাজ্যের বন্ধুত্বের বহুল আলোচিত ও সুদূরপ্রসারী গল্প হবে।’

স্টিফেন এলিসন যুক্তরাজ্যের নিউক্যাসেলের বাসিন্দা। চংকিংয়ে ব্রিটিশ কূটনৈতিক মিশনের প্রধান স্টিফেনের মূল দায়িত্ব হলো চীনের সঙ্গে যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্কের ক্ষেত্রে সহায়তা করা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com