1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন

পাকা বা‌ড়ি পেল ৭০ হাজার প‌রিবার: শীঘ্রই বানা‌নো হ‌বে আ‌রোও এক লাখ ঘর – শেখ হা‌সিনা

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৫৪১ বার পঠিত
ছ‌বি: সংগৃ‌হিত

হতদরিদ্র মানুষের আবাসন নিশ্চিত করার প্রক্রিয়ায় নতুন অধ্যায়ে পা রাখল দেশ। ৭০ হাজার গৃহহীন পরিবার এখন বাড়ি ও জমির মালিক। শনিবার (২৩ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে ৪৯২ উপজেলায় এ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরো এক লাখ নতুন ঘর বানানোর কাজ শিগগিরই শুরু হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণই বড় উৎসব।

যেন বিস্তৃত গ্রাম বাংলায়র এক চিত্র জেগে ওঠেছে নতুন গ্রাম। বাহারি রঙের টিনশেড দিয়ে বানানো এসব সেমিপাকা নতুন বাড়ির বাসিন্দা হচ্ছেন সমাজের ছিন্নমূল হতদরিদ্র মানুষ। দেশের সব উপজেলায় একযোগে এমন ৭০ হাজার পরিবার দুই কক্ষবিশিষ্ট বাড়ি নির্মাণে ঠিকানাবিহীন জনগোষ্ঠী খুঁজে পেল স্বপ্নের নিবাস।
হতদরিদ্র মানুষের আবাসন নিশ্চিতের এ চ্যালেঞ্জিং উদ্যোগের প্রথম পর্যায়ে ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেওয়া হলো সুবিধাভোগীদের। ভিডিও কনফারেন্সে খুলনার ডুমুরিয়ার মতো দেশের অন্য উপজেলাগুলোতেও একযোগে এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জাতির পিতার স্বপ্নে দেশকে গড়ে তোলা হচ্ছে সবার জন্য।
অতীতের সরকারগুলো গণতন্ত্রের নামে শোষণের কালো অধ্যায় রেখে গেছেন বলে ক্ষোভ জানান শেখ হাসিনা।
মুজিব শতবর্ষে জাতির পিতার স্বপ্নপূরণ করে মানুষের মুখে হাসি ফোটানোই লক্ষ্য সরকারের- এ সময় তিনি ভিডিও কনফারেন্সে উপকারভোগীদের কথা শোনেন সরকারপ্রধান। কৃতজ্ঞতা জানান হতদরিদ্র মানুষ।
সরকারের এই উদ্যোগ বিশ্বের ইতিহাসে নতুন সংযোজন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। এই প্রকল্পের পরিচালক মাহবুব হোসেন বলেন, ‘আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে বাংলাদেশ বিশ্ব ইতিহাসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে। এটা বাংলাদেশের বিশাল অর্জন।প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযা‌য়ি দেশের ভূ‌মি ও গৃহহীন প্রায় নয় লাখ মানুষকে পর্যায়ক্রমে ঘর ও জ‌মি প্রদান করা হ‌বে  জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com