1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

কুমিল্লায় ভ্যাকসিন বিষয়ক জেলা কমিটির সভা: ১ লাখ ৩৪ হাজার ভ‌্যাক‌সি‌নের চা‌হিদা প্রেরণ স্বাস্থ‌্যমন্ত্রণালয়‌ে

আর.সাইফ:
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৫৫২ বার পঠিত

কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিসে এক লাখ ৩৪ হাজার ১২৫ জনের জন্য ভ্যাকসিনের চাহিদা পাঠানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে। এজন্য কুমিল্লা জেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরে কর্মরত কর্মী, চিকিৎসক, পুলিশ, বিজিবি ও সাংবাদিকদের তালিকাভুক্ত করা হয়েছে। রবিবার (১৭ জানুয়ারি) করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি এবং ভ্যাকসিন প্রদান কার্যক্রম ব্যবস্থাপনা কুমিল্লা জেলা কমিটির সভায় এসব তথ্য জানা যায়।

উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠান প‌রিচালনা করা হয়। অনুষ্ঠা‌নে  বিশেষ অতিথি ছিলেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ পি‌পিএম, কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মো. মহিউদ্দিন, কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ ও কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান।এন এস আই উপ প‌রিচালক প‌রিচালক আবু জাফর ইকবাল।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, কুমিল্লায় যাতে করোনাভাইরাস ভ্যাকসিন সঠিকভাবে বিতরণ হয় সেই জন্য আজকের এই সভা। সভায় ভ্যাকসিনের বাজেট তৈরি ও সঠিকভাবে বিতরণে একটি কমিটি করা হয়েছে। সেই কমিটিতে কুমিল্লা জেলা প্রশাসককে আহ্বায়ক করা হয়েছে। সঙ্গে প্রশাসনসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা এই কমিটিকে সাহায্য করবেন।

তিনি আরও বলেন, এই করোনাকালীন সময়ে সবাই সম্মিলিতভাবে কাজ করায় কুমিল্লায় একটি সুন্দর পরিবেশের সৃষ্টি হয়েছে। খাদ্য সহায়তা থেকে শুরু করে সকল বিষয়ে আমরা মনে করি অন্যান্য জেলা থেকে কুমিল্লা ভালো পর্যায়ে রয়েছে।

সভাপতি বক্তব্যে কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, সরকারিভাবে ভ্যাকসিন সরবরাহ হবে সেই বিষয়ে আজকে সভা হয়েছে। একটি কমিটি হয়েছে। সেই কমিটি বিভিন্ন সেক্টর অনুযায়ী কতজনের ভ্যাকসিন লাগবে সেটার প্রস্তাবনা দেবেন। সেই প্রস্তাবনা আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাবো। সেখান থেকে কুমিল্লা জেলার জন্য যে ভ্যাকসিন বরাদ্দ হবে সেগুলো আমরা সঠিকভাবে বিতরণ করবো। আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করেছি। কুমিল্লা একটি বৃহৎ ও প্রবাসী অধ্যুষিত জেলা। এখানকার জনসংখ্যা ও চাহিদা মোতাবেক যেন অধিক পরিমাণে ভ্যাকসিন সরবরাহ করে সেই জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com