1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন

রাজধানী‌তে মাদক মামলায় জব্দ ৪ গরু নিলা‌মে

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ৪৩৫ বার পঠিত

রাজধানীতে গরুবোঝাই গাড়িতে মাদক পাওয়ার ঘটনায় মাদকসহ চারটি গরুকে জব্দ করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৪)। জব্দকৃত গরুগুলোকে শুক্রবার (১ জানুয়ারি) নিলামে বিক্রি করা হবে বলে মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আসাফুদ্দৌল্লাহ সরদার বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন।

উ‌ল্লেখ‌্য গত ১৮ জানুয়ারি র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪) বি‌শেষ সু‌ত্রে জান‌তে পা‌রে গরু ব্যবসায়ীর ছদ্মবেশে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী এক‌টি চক্র ইয়াবার একটি বড় চালান নিয়ে ঢাকায় প্রবেশ কর‌বে।এ খব‌রে র‍্যাবের একটি দল রাজধানীর দারুস সালাম থানা এলাকাধীন সরকারি বাঙলা কলেজের সামনে অবস্থান নেয়।
ওইদিন রাত দুইটার দিকে একটি গরুবোঝাই ট্রাক কল্যাণপুর ঈগল কাউন্টারের সামনে এসে থামে। একপর্যা‌য়ে গরু বোঝাই ট্রাক‌ে  র‌্যাব ৪ এর এক‌টি টিম অভিযান চালায়, এসময় র‌্যাব সদস‌্যরা এক কোটি টাকা মূল্যের ৩৭ হাজার ৬০০টি ইয়াবা ট‌্যাব‌লেট উদ্ধার ক‌রে ট্রাক ও ট্রা‌কে থাকা চার‌টি গরু ও নগদ বার হাজার টাকা জব্দ ক‌রে । গ্রেপ্তার করা হয় ট্রাকে থাকা ইউনুছ নামের এক আসামিকে।অন‌্যদি‌কে গরুর মালিককে খুঁজে বের করার জন্য দেশের সব থানায় বেতার বার্তা পাঠানো হয়।বেতার বার্তার  ১২ দিনেও গরুর মালিকের খোঁজ পাওয়া যায়‌নি।
দারুস সালাম থানার পুলিশের পক্ষ থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতকে লিখিতভাবে জানানো হয়, থানা এলাকায় গরু লালন-পালনের কোনো সরকারি খোয়াড় নেই। র‍্যাব অফিসে গরু রাখার মতো কোনো ব্যবস্থা নেই। যে কারণে গরুগুলো পরিচর্যার অভাবে মারা যেতে পারে। শীতকালে গরু নানা রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এসব কারণে চারটি গরু নিলামে বিক্রি করে, অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা রাখা দরকার।
বুধবার (৩০ ডিসেম্বর) ওই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিএমএম আদালত চারটি গরু নিলামে বিক্রি করার অনুমতি দেন। একই সঙ্গে গরু বিক্রির টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেন আদালত। সে হিসেবে ১ জানুয়ারি গরুগুলো নিলামে বিক্রি করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আসাফুদ্দৌল্লাহ সরদার। তি‌নি গণমাধ্যমকে বলেন, র‍্যাব-৪ এর হেফাজতে  গরুগুলোকে রাখা হয়েছে। এই গরুগুলোকে নিলামে বিক্রির অনুমতি দিয়েছে আদালত।
ইতিমধ্যে আসামির কাছ থেকে জব্দ করা মাদক বিক্রির ১২ হাজার ৯২০ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ারও অনুমতি দিয়েছেন আদালত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com