1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৪৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রসহ ১০০টি দেশ জাতীয় সংগীত পরিবেশন করে ইতিহাসে রেকর্ড

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ২৮৬ বার পঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিবর্ষ) উপলক্ষে বিজয় দিবসে বিশ্ব রেকর্ডধারক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, “গ্লোবাল ল থিংকার্স সোসাইটি” দুদিনব্যাপী একটি অনলাইনভিত্তিক অনুষ্ঠান “গর্বিত বাংলাদেশি: মহান নেতৃত্ব আন্দোলন” এর আয়োজন করে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) এর শেষ দিন।

গ্লোবাল আইন থিংকার্স সোসাইটির কেন্দ্রীয় কমিটির পি আর লিডার এবং সভাপতির অ্যাসিস্ট্যান্ট লিডার ফাহমিনা তাসনীম খান অর্পিতার নেতৃত্বে বাংলাদেশের পতাকা উত্তোলন ও সমস্বরে জাতীয় সংগীত পরিবেশনায় যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, নেপাল, শ্রীলঙ্কা, গ্রিস, সুইডেন, সুইজারল্যান্ডসহ ৮টি মহাদেশের মোট ১০০টি দেশের যুবনেতারা। এ ছাড়া বাংলাদেশের ৬৪টি জেলার তরুণ নেতারা দুদিনব্যাপী এ অনলাইন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তারা জাতির জনককে শ্রদ্ধা জানানোর পাশাপাশি ভিডিও বার্তায় তাদের শান্তি বার্তা দেওয়ার মাধমে “শান্তি নেতৃত্ব আন্দোলন” অনুষ্ঠানে অংশ নেন তারা।
বিজয় দিবসের দিনে অনুষ্ঠানটি উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এ সময় তিনি বলেন, যুবসমাজকে নিজের যোগ্যতার সঙ্গে মূল্যবোধ ও দেশপ্রেম একত্রিত করতে হবে।
জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তাদের আহ্বান জানান মন্ত্রী। গ্লোবাল ল থিংকার্স সোসাইটির সভাপতি অ্যাডভোকেট রাওমান স্মিতা বলেন, এটা আমাদের বিশ্ব এবং আমরা শক্তিশালী যুবসমাজ। আমাদের জন্য এবং ভবিষ্যতের প্রজন্মের জন্য শান্তিপূর্ণ বিশ্ব গড়তে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে যুবাদের উচিত এটির বিকাশ করা এবং সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করার জন্য কাজ লাগানো।
এর আগে “গ্লোবাল ল থিংকার্স সোসাইটি”, একটি বিশ্ব মানবিক সংস্থা, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ (মুজিববর্ষ) উপলক্ষে “গর্বিত বাংলাদেশি: মহান নেতৃত্ব আন্দোলন” – নামক যুব আন্দোলনের প্রকল্পের আওতায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ১৪ ‘ডিসেম্বর কালো ইতিহাস’ শীর্ষক একটি শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com