1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন কুমিল্লায় আফজল খা‌নের স্ত্রী না‌র্গিস সুলতানা আর নেই কু‌মিল্লায় মাছ বি‌ক্রির কথা ব‌লে ডে‌কে নি‌য়ে হাত পা‌য়ের রগ কে‌টে ব্যবসায়ি ম‌নির‌কে হত্যা ক‌রে সন্ত্রাসীরা ভারতে মোদি ম্যাজিকে ধাক্কা চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠ করতে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ‌দেশ বি‌দেশের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড-২০২০ পেলেন মো‌মিনুর রশীদ

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৩৫৮ বার পঠিত

অনলাইন ভূমি জরিপে সফটওয়্যারের মাধ্যমে ভূমি জরিপ সম্পন্নের জন্য নাগরিক সেবায় বিশেষ অবদান রাখায় ই-গভর্নেন্স ক্যাটাগরিতে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার-২০২০’ পেয়েছেন সেটেলমেন্ট কর্মকর্তা মো. মোমিনুর রশীদ।শনিবার (১২ ডিসেম্বর) ভূমি মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভূমি মন্ত্রণালয়ের অন্যতম সংস্থা ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের আওতাভুক্ত দফতর জোনাল সেটেলমেন্ট অফিস মাঠপর্যায়ে ক্যাডাস্ট্রাল (ভূমি সম্পদ সম্পর্কিত মৌজা জরিপ) জরিপ ব্যবস্থাপনা ও সম্পাদনের কাজ করে থাকে।
যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্য নিয়ে ভার্চুয়াল মাধ্যম এবং ভৌত কাঠামোর সংমিশ্রণে তিন দিনব্যাপী আয়োজিত দেশের সর্ববৃহৎ আইসিটি বিষয়ক মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’- এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ‘জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড-২০২০’ প্রদান করা হয়।
শুক্রবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পদক ও সনদ দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
ভূমি মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ১৬ জুন ‘ই-নামজারি’ উদ্যোগ বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে ‘স্বচ্ছ ও জবাবদিহিমূলক সরকারি প্রতিষ্ঠানের বিকাশ’ ক্যাটাগরিতে বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের মর্যাদাপূর্ণ ‘ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন করে।
আন্তর্জাতিক পর্যায়ে পুরস্কার অর্জনের পর ভূমি মন্ত্রণালয়ের আরও একটি উদ্যোগ এবার জাতীয় পর্যায়ের একটি পুরস্কার পেল। পুরো ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজেশন করার ভূমি মন্ত্রণালয়ের সার্বিক উদ্যোগের অন্যতম অংশ অনলাইন ভূমি জরিপ সফটওয়্যার।
এর আগে ‘অনলাইন ভূমি জরিপ ব্যবস্থাপনা’র জন্য ঢাকা জোনাল সেটেলমেন্ট কর্মকর্তা মো. মোমিনুর রশীদ ভূমি মন্ত্রণালয়ের ‘উদ্ভাবনী পুরস্কার ২০১৯-২০’-এর তৃতীয় পুরস্কার পেয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com