1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

কু‌মিল্লায় হত-দরিদ্র পরিবারকে টিনশেড বিল্ডিং নির্মাণ করে দিল এলাকাবাসী

আবদুর রহমান সাঈফ:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৫৪৮ বার পঠিত

কুমিল্লা নগরীর মধ্যম আশ্রাফপুর এলাকায় একটি হত-দরিদ্র পরিবারকে টিনশেড বিল্ডিং নির্মাণ ক‌রে দি‌য়ে‌ছে এলাকাবাসী। ওই পরিবারের বসতঘরসহ বিভিন্ন স্থাপনা আগুনে পুড়ে ভষ্মিভূত হয়ে গেলে স্থানীয় কাউন্সিলর কাজী মো. মাহবুবুর রহমানের উদ্যোগে ও এলাকাবাসীর সহায়তায় নির্মিত ঘরটি শনিবার (২৮ নভেম্বর) বিকালে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

এতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কুমিল্লা আলীয়া মাদরাসার প্রভাষক মাওলানা রফিকুল ইসলাম আনসারী। এর আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঘর নির্মাণের উদ্যোক্তা ও কুমিল্লা সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী মো. মাহবুবুর রহমান ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মো. লুৎফুর রহমান।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সমাজসেবক মো. আবুল বাসার, রফিকুল ইসলাম, মিনহাজ উদ্দিন টিপু, হুমায়ুন কবির, সৈয়দ মাহফুজ প্রমুখ।

কাউ‌ন্সিলর কাজী মো. মাহবুবুর রহমান বলেন, গত ৩১ আগস্ট গভীর রাতে মধ্যম আশ্রাফপুর এলাকার এরশাদ মিয়ার ৪টি ঘর আগুনে পুড়ে ভষ্মিভূত হয়ে যায়।এ প্রেক্ষি‌তে পরিবারটি আরো নিঃস্ব হয়ে পড়ে। এরশাদ মিয়া তার বৃদ্ধা মা-বোন, স্ত্রী-সস্তানসহ ৬ সদস্যের পরিবার নিয়ে আশ্রয়হীন হয়ে গেলে স্থানীয় জামাল হোসেন তাদেরকে বিনা ভাড়ায় বসবাসের জন্য আশ্রয় দেন। এরই মধ্যে সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকে উদ্যোগ গ্রহণ করে এলাকার লোকজনের আন্তরিক সহায়তায় ৪০ ফুট দৈর্ঘ্য ও ১৩ ফুট প্রস্থের সার্বিক সুযোগ-সুবিধা সম্বলিত একটি টিনশেড আধাপাকা বিল্ডিং নির্মাণ করে দেয়া হয়। এলাকাবাসীর উপস্থিতিতে (শনিবার) আনুষ্ঠানিকভাবে ওই পরিবারের নিকট নতুন ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

এরশাদ মিয়ার নতুন টিন‌শেড পাকাঘর                                                                                                                         কাউ‌ন্সিলর মাহবুব ও এলাবাসীর সহ‌যো‌গিতায়  আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন  টিনশেড ভবন নির্মাণ করে দেয়ায় মা-বোন ও স্ত্রী-সন্তানদের নিয়ে মাথাগুজার ঠাঁই পেয়ে এরশাদ মিয়া সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে ।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com