1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

আগা‌মি ১২ ও ১৩ অ‌ক্টোবর প‌রিবহন ধর্মঘট

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২৯৪ বার পঠিত

সারাদেশে ৪৮ ঘণ্টার সড়ক পরিবহন ধর্মঘটের ঘোষণা থেকে সরে আসছে না ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে সারাদেশে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

আগামী ১২ ও ১৩ অক্টোবর এই ধর্মঘট পালন করা হবে। শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওসমান আলী এই ধর্মঘটের ডাক দেন।এই ধর্মঘট শুরু হলে ওই দুই দিন ট্রাক-কাভার্ডভ্যান, প্রাইমমুভার, মিনি ট্রাক ও লরি না চালালে চট্টগ্রাম বন্দরসহ দেশের বিভিন্ন সমুদ্র ও স্থল বন্দর দিয়ে আমদানি-রফতানি, সব ধরনের গার্মেন্টস, খাদ্য ও অন্যান্য পণ্য পরিবহন বন্ধ হয়ে যাবে।

ওসমান আলী বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের স্বার্থের কথা বিবেচনা না করে সরকার সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়ন করেছে। ফলে সারাদেশে পরিবহন সেক্টরে নৈরাজ্য চলছে। এ আইনের কারণে পরিবহন মালিক-শ্রমিকরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।তিনি বলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে এ আইন সংশোধনসহ পরিবহন নৈরাজ্য ঠেকাতে সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে ৯ দফা দাবির পাশাপাশি আগামী ১২ ও ১৩ অক্টোবর সারাদেশে ৪৮ ঘন্টার পণ্য পরিবহন ধর্মঘট পালন করা হবে। এর মধ্যে দাবি আদায় না হলে ৯৬ ঘণ্টার ধর্মঘট, তাও না হলে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হবে।

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক রুস্তম আলী বলেন, সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলা আমাদের সংগঠনের উদ্দেশ্য নয়। ন্যায্য দাবি আদায় না হলে শুধু পণ্য পরিবহন নয়, সকল পরিবহন মালিক-শ্রমিক সংগঠনকে সাথে নিয়ে আন্দোলন আরো বেগবান করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com