1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
সারজিস ও হাসনাতকে রংপু‌রে অবাঞ্ছিত ঘোষণা জাতীয় পার্টির নারায়নগঞ্জের কালিরবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ড সাবেক ছাত্র দলের সভাপতি জাকির খানের মুক্তির দাবীতে নগরীতে বিক্ষোভ ও মিছিল। দুই মেয়াদের বেশি কেউ প্রধানমন্ত্রী হতে পারবে না : সাকি।বিস্তারিত ভিডিও তে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় বসছেন প্রধান উপদেষ্টা সোনাইমুড়ী উপজেলায় বন্যাদুর্গত মানুষের পাশে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ নারায়ণগঞ্জে হেফাজতের সমাবেশের চিত্র আবারো পুরাতন বন্ধন ট্রান্সপোর্ট এর যাত্রা শুরু ছাত্রদলের সাবেক সভাপতির কঠোর হুশি*য়ারী অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন

সাংবাদিকদের দেয়া কথা রাখলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

এমইএস:নাগরিক ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৬৫ বার পঠিত

সাংবাদিকদের দেয়া কথা রাখলেন নবনিযুক্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

তিন দিনের মধ্যে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিক কর্ণার কক্ষটি সংস্কারের নির্দেশ দিয়েছিলেন তিনি। তাঁর নির্দেশের তিন দিনের মধ্যেই মিডিয়া সেন্টারের সাংবাদিক কর্ণারে নতুন একটি এয়ারকন্ডিশনার, দুটি নতুন কম্পিউটার ও নতুন সোফা সেট স্থাপন করা হয়েছে।

ডিএমপির ৩৬তম পুলিশ কমিশনার হিসেবে গত ৩০ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. যোগদান করেন হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)। সোমবার (২ অক্টোবর ২০২৩ খ্রি.) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে ‘কমিশনার’স মিট দ্য প্রেস’ প্রোগ্রামে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

‘কমিশনার’স মিট দ্য প্রেস’ প্রোগ্রামে নবনিযুক্ত কমিশনারকে সাংবাদিকদের পক্ষ থেকে কিছু সমস্যার কথা তুলে ধরা হয়। তারা জানান, ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ মিডিয়া সেন্টারে তাদের জন্য নির্দিষ্ট কক্ষ থেকে সংবাদ তৈরি করে মিডিয়া হাউজে প্রেরণ করেন। কিন্তু কম্পিউটারগুলো ঠিকমতো কাজ না করায় তাদের কাজের ব্যাঘাত হচ্ছে। মতবিনিময় শেষে ডিএমপি কমিশনার তাৎক্ষণিক সাংবাদিকদের কক্ষটি পরিদর্শন করেন ও তিন দিনের মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সংস্কারের নির্দেশ দেন। কমিশনারের নির্দেশ পাওয়ার পর সংশ্লিষ্ট কর্মকর্তারা তিন দিনের মধ্যেই মিডিয়া সেন্টারের সাংবাদিক কর্ণারে নতুন একটি এয়ারকন্ডিশনার, দুটি নতুন আপডেটেড কম্পিউটার ও নতুন সোফা সেট স্থাপন করেন।

এ বিষয়ে আরটিভির সিনিয়র রিপোর্টার আপেল শাহরিয়ার জানান, ডিএমপি কমিশনার আমাদের সমস্যার কথা শুনে তিন দিনের মধ্যে মিডিয়া সেন্টারে নতুন এয়ারকন্ডিশনার, কম্পিউটার ও সোফা সেট স্থাপন করেছেন। এজন্য আমরা সাংবাদিকদের পক্ষ থেকে নবনিযুক্ত কমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানাই। এখন সাংবাদিকগণ মিডিয়া সেন্টারে ব্রিফিং শেষে অথবা অন্যান্য ক্রাইম নিউজ মিডিয়া সেন্টারে বসেই তৈরি করে খুব দ্রুততার সাথে তাদের হাউজে প্রেরণ করতে পারবেন। ফলে পুলিশ ও সাংবাদিকের মধ্যে যে সম্পর্ক সেটা আরো দৃঢ় হবে। এটি পুলিশ ও সাংবাদিকদের পেশাগত কাজে ইতিবাচক প্রভাব ফেলবে।

ডিএমপি কমিশনার বলেন, যে কোনো জায়গায় পরিবর্তন আনতে হলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন। সমাজে সচেতনতা সৃষ্টি ও অপরাধ দমনে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। অপরাধবিয়ষক সাংবাদিকদের পেশাগত কাজে ডিএমপিতে আসতে হয়। মিডিয়া সেন্টারে বসতে হয়। এখানকার পরিবেশ সাংবাদিকবান্ধব হওয়া উচিত। এটি বিবেচনায় নিয়েই আমি ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের কাজের সুবিধার্থে যা যা প্রয়োজন সব কিছুর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছি।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরবাসীর জানমালের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় ডিএমপি হবে রোল মডেল। ঢাকা মহানগরীকে যানজটমুক্ত, মাদকমুক্ত এবং সুশৃঙ্খল নগরী হিসাবে গড়ে তুলতে ডিএমপি বদ্ধপরিকর। বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম আরো জোরদার করে ঢাকা মহানগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলা হবে। এ জন্য তিনি সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com