1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রসহ বি‌শ্বের বি‌ভিন্ন দে‌শে ফি‌লি‌স্তি‌নি‌দের প‌ক্ষে বি‌ক্ষোভ চল‌ছে হামা‌সের হামলায় তিন ইসরা্ই‌লি সেনা নিহত কু‌মিল্লায় শিশু ধর্ষণ ও হত্যার ঘাতক গ্রেফতার ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

স্মার্ট বাংলাদেশে স্মার্ট কৃষক তৈরি করতে হবে : ডেপুটি স্পিকার

এম এ হাই, সা‌থিঁয়া,পাবনাঃ
  • আপডেট টাইম : রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৬৮ বার পঠিত

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার আলহাজ্ব অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বলেছেন, “স্মার্ট বাংলাদেশে স্মার্ট কৃষক তৈরি করতে হবে। আধুনিক এবং স্মার্ট কৃষক তৈরি করতে পারলে আগামি প্রজন্ম সামনের দিকে এগিয়ে যাবে।

কৃষককে স্মার্ট কৃষক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছে বর্তমান সরকার। কৃষককে আধুনিকায়ন করা আমাদের সবার দায়িত্ব। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকের মর্যাদা বৃদ্ধির জন্য স্মার্ট কার্ড দেয়া হবে। কৃষি উৎপাদনের জন্য সরকার বিনামূল্যে কৃষককে সার, বীজসহ কৃষি উপকরণ ভর্তুকির মাধ্যমে বিতরণ করছেন। কৃষকেরা রাষ্ট্রের উন্নয়নে কাজ করছে। উদ্ভাবনী চিন্তা ও উন্নত গবেষনার মাধ্যমে দেশে কৃষি বিপ্লব ঘটাতে হবে। বঙ্গবন্ধু কৃষকের ২৫ বিঘা জমির খাজনা মওকুফ করেছিলেন। তার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়নে কাজ করছেন।

শনিবার (১০ জুন) পাবনার সাঁথিয়ায় আধুনিক প্রযুক্তি সম্প্রাসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় এবং উপজেলা কৃষি অফিসের আয়োজনে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন ডেপুটি স্পিকার আলহাজ্ব অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি শেখ হাসিনা ও বর্তমান সরকারের বিরোধিতা করছে। মুক্তিযুদ্ধের লক্ষ্য ও আদর্শ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে কৃষি বিপ্লব ঘটিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ বছর বাংলাদেশের কৃষকেরা ৩৫ লাখ টন পেঁয়াজ উৎপাদন করেছে। আর আমেরিকাতে উৎপাদন হয়েছে মাত্র ৩০ লাখ টন পেঁয়াজ ।

কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সাঁথিয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ সঞ্জিব কুমার গোস্বামী।

উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সোহেল রানা খোকন, পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিমা সুলতানা শিলা, উপজেলা আ’লীগের সভাপতি হাসান আলী খাঁন,বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানগণ এ সময় উপস্থিত ছিলেন।

এরপর উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা পরিষদ অডিটোরিয়ামে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় শীর্ষক এক আলোচনা সভায় ডেপুটি স্পিকার প্রধান অতিথি হিসেবে যোগ দেন। উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং শিক্ষক শফিকুল ইসলাম রিপনের সঞ্চালনায় এ সময় স্বাগত বক্তব্য দেন পাবনা জেলা তথ্য অফিসার সামিউল আলম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com