1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

উপকলীয় ও পার্বত‌্য এলাকায় হেলিকপ্টার থেকে বীজ ছিটানো শুরু করেছে বিমান বাহিনী

প্রধান প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৭ বার পঠিত

যাতা‌য়ে‌তের অনুপ‌যোগী উপকূলীয় ও পার্বত্য এলাকায় বনায়নের উদ্দেশ্যে হেলিকপ্টার দি‌য়ে বীজ ছিটানোর কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ বিমান বাহিনী। রবিবার থে‌কে এই কার্যক্রম শুরু করা হয়েছে।

আইএস‌পিআর জানায়, স্বাধীনতার পর থেকেই দেশের আকাশসীমা রক্ষার পাশাপাশি দেশের যেকোনও সেবামূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বাংলা‌দেশ  বিমান বাহিনী। তারই ধারাবাহিকতায় বিমান বাহিনী বন অধিদফতরের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের মাধ্যমে দেশের যাতা‌য়ে‌তের অনুপ‌য্গেী উপকূলীয় ও পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের দুর্গম এলাকায় বনায়ন কর্মসূচি গ্রহণ করেছে। এই বনায়ন কর্মসূচির আওতায় দেশের উপকূলীয় অঞ্চলে রবিবার (২০ সেপ্টেম্বর) বিমান বাহিনীর হেলিকপ্টার দিয়ে আকাশ থেকে সিডবল নিক্ষেপের মাধ্যমে দুর্গম এলাকায় বীজ ছিটানো হয়। আজকেও হে‌লিকপ্টার থে‌কে এই বীজ ছিটানো হবে।
দে‌শে সর্বপ্রথম  হেলিকপ্টারযোগে আকাশ থেকে সিডবল নিক্ষেপের মাধ্যমে উপকূলীয় অঞ্চলে বীজ ছিটানো হয়। উল্লেখ্য, দে‌শে বনায়নের জন্য নির্বাচিত স্থানগুলো দুর্গম ও সড়কপথে যাতায়াতের অনুপযোগী হওয়ায় হেলিকপ্টারের মাধ্যমে ঐ এলাকাগু‌লো‌তে  বীজ ছিটানোর কার্যক্রম পরিচালনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com