1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

ভা‌রেতর আত্মঘাতী গোলে জয় পেল বাংলাদেশ

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ১৭৬ বার পঠিত

ভারতের কাছে জয় প্রত্যাশিত ছিল বাংলাদেশের। সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের তৃতীয় ম্যাচে সেটি করেও দেখিয়েছে তারা। অন্যতম ফেভারিট ভারতকে হারিয়েছে ১-০ গোলে। শুক্রবার নিজেদের ভুলেই অতিথিদের কপাল পুড়েছে।

টুর্নামেন্টে ভারতকেই মূল প্রতিপক্ষ ভাবা হচ্ছিল। রাশিয়া ম্যাচ থেকে চার পরিবর্তন এনে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন একাদশ সাজিয়েছিলেন। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ৫ মিনিটেই স্বাগতিকরা দারুণ সুযোগ পেয়েছে। কিন্তু বক্সের ডানপ্রান্ত থেকে পূজা দাসের ক্রসে সুলতানা আক্তারের মাটি কামড়ানো শট চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

তারপর অল্পের জন্য রক্ষণের ভুলে স্বাগতিক দল গোল হজম করতে বসেছিল। ১৬ মিনিটে অধিনায়ক রুমা আক্তার বক্সের বাইরে থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে শট নিয়েছিলেন ভারতীয় ফরোয়ার্ড পূজা। স্বাগতিকদের ভাগ্য ভালো, সেই শট লক্ষ্যে থাকেনি।

প্রথমার্ধের শেষ দিকে এক মিনিটে বাংলাদেশের দুবার সুযোগ নষ্ট হয়েছে। ৪০ মিনিটে বক্সের মুখ থেকে জয়নব বিবির মাটি কামড়ানো শট ঠেকিয়েছেন ভারতীয় গোলরক্ষক খুশি কুমারী। খানিক পরেই পোস্টের ওপর দিয়ে বল বাইরে পাঠিয়েছেন সুরভি।

খেলার ৫৪ মিনিটে আবারও সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। ৩৫ গজ দূর থেকে জয়নব বিবির বাতাসে বাড়ানো বল সাগরিকা ফাঁকায় পেয়েছিলেন। কিন্তু তার দুর্বল হেড হতাশ করে দলকে।

খেলার ধারায় ৬৮ মিনিটে পাল্টা আক্রমণে বাংলাদেশের রক্ষণকে ভারত কাঁপিয়েও দিয়েছিল। ফাঁকায় দাঁড়ানো ললিতা বয়পাই কর্নার থেকে পাওয়া বলে জোরালো শট নিলেও তা লক্ষ্যে থাকেনি।

তবে ৭৫ মিনিটে বাংলাদেশের ভাগ্য সুপ্রসন্ন বলতে হবে। নাদিয়া আক্তার জুথির ক্রস ক্লিয়ার করতে গিয়ে আখিলা রাজন হেড করে নিজেদের জালেই বল জড়িয়ে দিয়েছেন।

দিনের আরেক ম্যাচে রাশিয়া ৯-১ গোলে ভুটানকে হারিয়েছে। ২৮ মার্চ নেপালের বিপক্ষে শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com