1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

সাঁথিয়ায় মুক্তিযোদ্ধাদের স্মার্ট আইডি কার্ড ও সনদপত্র বিতরণ

নাগরিক খবর অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ১০৯ বার পঠিত

মুক্তিযোদ্ধারা দেশের মুক্তির জন্য যুদ্ধ করেছে। লক্ষ শহীদের আত্মত্যাগে এসেছে দেশ ও জাতির মুক্তি। তাই মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান।

২৪ অক্টোবর সোমবার সাঁথিয়া জেলা পরিষদ হল রুমে এই সূর্য সন্তানদের সম্মানে ‘বীর মুক্তিযোদ্ধা’ সংবলিত স্মার্ট আইডি কার্ড ও ডিজিটাল সার্টিফিকেট বিতরন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং মোস্তাফিজুর রহমান লেলিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক টুকু এমপি ( ৬৮ পাবনা ১) বলেন, সাঁথিয়ায় ১৮টি জায়গায় রাজাকার আলবদর ও আলসাম মুক্তিযোদ্ধা ও নিরীহ জনগনকে হত্যা করেছে।মুক্তিযোদ্ধারাই বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাই আমাদের সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হতে হবে। যে সকল সহযোদ্ধারা যুদ্ধে পঙ্গুত্ব বরণ করে প্রতিবন্ধী অবস্থায় অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে দেশকে এগিয়ে নিতে হবে।

উক্ত অনুষ্ঠানে ১১৯ জনকে ডিজিটাল সার্টিফিকেট ও ১৩৩ জনকে স্মার্ট আইডি কার্ড বিতরণ করেন।
বর্তমানে দেশে গেজেটেড বীর মুক্তিযোদ্ধার সংখ্যা প্রায় ১ লাখ ৮৩ হাজার ৫৬০ জন। এই আইডি কার্ড দেখেই যাতে সবাই জাতির শ্রেষ্ঠ সন্তানদের চিনতে পারে।
বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ও বীর নিবাস-সহ বিভিন্ন সম্মাননা ও সুযোগ সৃষ্টি করেছে। এ সার্টিফিকেট ও স্মার্ট কার্ড মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন ও সুযোগ বৃদ্ধি করবে।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু,ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, অধ্যক্ষ আব্দুদ দাইন, উপজেলা আওয়ামীগের সহ-সভাপতি হাসান আলী খান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com