1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

শিক্ষকতার আড়ালে ‘জঙ্গি কার্যক্রম’ প‌রিচাল‌নার অ‌ভি‌যো‌গে গ্রেফতার ১

মাসুম মোল্লাঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ১৯৮ বার পঠিত

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতা‌রের পর পুলিশ জানায়, তিনি শিক্ষকতার আড়ালে ‘জঙ্গি কার্যক্রম’ চালাতেন। গ্রেপ্তার ওয়াহিদুল ইসলাম (৩৮) দিনাজপুরের খানাসামার মন্ডলের বাজার কুমুড়িয়া হাফিজিয়া মাদ্রাসার হেফজখানার শিক্ষক।

‘আত্মগোপনে থাকা’ ওয়াহিদুলকে বুধবার রাতে ঢাকার গাবতলী এসএস ফিলিং স্টেশনের সামনে থেকে আটক করার বিষয়‌টি নাগ‌রিক খবর‌কে নি‌শ্চিত ক‌রেন পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান ।

তিনি বলেন, ওয়াহিদুল শিক্ষকতার আড়ালে দিনাজপুর ও নীলফামারীর জেএমবির ‘দাওয়াহ’ শাখার অন্যতম প্রধান হিসেবে দাওয়াতি ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আসলাম খান জানান, গত ৪ ডিসেম্বর নীলফামারীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে জেএমবির পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১১ ডিসেম্বর জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেএমবির তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করে নীলফামারী সদর থানার মামলায় আদালতে সোপর্দ করা হয়।

তিনি বলেন, এতে এলাকার সক্রিয় সদস্যরা ঢাকা এবং চট্টগ্রামের বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়। তার সূত্র ধরেই বুধবার অভিযান চালিয়ে আরিচা হাইওয়ের পাশ থেকে এসএস ফিলিং স্টেশনের ওয়াহিদুল ইসলামকে ধরা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com