1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন আদমদীঘিতে আ’লীগের উদ্যোগে মুজিব নগর দিবস পালন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

মা‌লি‌তে সেনা অভ‌্যুথান প্রেসি‌ডেন্ট ও প্রধানমন্ত্রী গ্রেফতার

আন্তর্জা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ২১৩ বার পঠিত

মালির রাষ্ট্রপতি ইব্রাহিম বোবাকার কেইটা এবং প্রধানমন্ত্রী বোবো সিসিকে বিদ্রোহী বাহিনী গ্রেপ্তার করেছে। তারা এখন একদল জুনিয়র আর্মি অফিসারের হাতে বন্দী। মঙ্গলবার একটি অনলাইন প্রতিবেদনে সরকারি মুখপাত্রের বরাত দিয়ে বিবিসি এই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে প্রধানমন্ত্রী বোবো সিস বিদ্রোহীদের সাথে “ভ্রাতৃত্বপূর্ণ আলোচনার” আহ্বান জানিয়েছিলেন। বিবিসি জানিয়েছে, মঙ্গলবার সকালে দেশটির রাজধানী বামকো থেকে ১৫ কিলোমিটার দূরের একটি প্রধান সামরিক ঘাঁটিতে গুলি চালানো হলে এই অভ্যুত্থান শুরু হয়েছিল।

এদিকে, বিদ্রোহী যুবকরা রাজধানীর সরকারী ভবনে আগুন ধরিয়ে দিয়েছে। কয়েক ঘন্টা আগে সেনাবাহিনীর অসন্তুষ্ট জুনিয়র অফিসাররা প্রবীণ সামরিক কর্মকর্তাকে আটক করেছিলেন। পশ্চিম আফ্রিকার আঞ্চলিক জোট ইকোভাস এবং দেশটির প্রাক্তন colonপনিবেশিক শক্তি ফ্রান্সকে নিন্দা করেছে।

রাষ্ট্রপতি কেইতার পদত্যাগের দাবিতে চলমান বিক্ষোভের মধ্যেও বিদ্রোহী সেনা কর্মকর্তারা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়াও সিনিয়র সামরিক কর্মকর্তাদের গ্রেপ্তার করেছিলেন এবং তাদের হেফাজতে নিয়েছিলেন। তবে সেনা সদস্যরা কতটা অভ্যুত্থানে অংশ নিয়েছিল তা তাত্ক্ষণিকভাবে পরিষ্কার হয়ে যায়নি।

এই অঞ্চলের দেশগুলির একটি জোট ইকোনমিক কমিউনিটি অফ পশ্চিম আফ্রিকান স্টেটস (ইকোওয়াস) বিদ্রোহীদের তাদের ব্যারাকে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছে।

 

সুত্র: বি‌বি‌সি নিউজ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com