1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন কুমিল্লায় আফজল খা‌নের স্ত্রী না‌র্গিস সুলতানা আর নেই কু‌মিল্লায় মাছ বি‌ক্রির কথা ব‌লে ডে‌কে নি‌য়ে হাত পা‌য়ের রগ কে‌টে ব্যবসায়ি ম‌নির‌কে হত্যা ক‌রে সন্ত্রাসীরা ভারতে মোদি ম্যাজিকে ধাক্কা চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠ করতে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ‌দেশ বি‌দেশের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

পু‌লি‌শের উপর বোমা হামলার ঘটনায় নব্য জেএমবি’র ২ সদস্য গ্রেফতার

ডিএম‌পি নিউজ:
  • আপডেট টাইম : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৫২৫ বার পঠিত

নারায়ণগঞ্জের সাইনবোর্ড ট্রাফিক বক্সে পুলিশের উপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবি’র ০২ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের স্পেশাল এ্যাকশন গ্রুপ।

গ্রেফতারকৃতরা হলো মোঃ শফিকুর রহমান হৃদয় ওরফে বাইতুল্লাহ মেহসুদ ওরফে ক্যাপ্টেন খাত্তাব ও মোঃ খালিদ হাসান ভূইয়া ওরফে আফনান। এ সময় তাদের হেফাজত হতে অনুমান ৪০০ গ্রাম লাল রং এর বিস্ফোরক জাতীয় পদার্থ, ৩টি বিউটেন গ্যাসের ক্যান, ১সেট রিমোট কন্ট্রোল ডিভাইস, ৪ প্যাকেট ছোট সাইজের বিয়ারিং বল,  ১০টি ক্রিসমাস বাল্ব, ২টি কালো রংয়ের ইলেকট্রিক টেপ, ১টি আইইডি তৈরীর ম্যানুয়াল ও হামলায় ব্যবহৃত ১টি লাল রংয়ের পালসার মোটর সাইকেল উদ্ধার করা হয়।

গতকাল (রবিবার) রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান করে তাদেরকে গ্রেফতার করা হয়।

আজ সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটিটিসি প্রধান মোঃ আসাদুজ্জামান, বিপিএম(বার)।

অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) বলেন, নিষিদ্ধ সংগঠনের কতিপয় সদস্য রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় নাশকতার লক্ষ্যে একত্রিত হয়েছে মর্মে তথ্য পায় সিটিটিসির স্পেশাল এ্যাকশন গ্রুপ। এ তথ্যের ভিত্তিতে অভিযান করে নব্য জেএমবির সামরিক শাখার সদস্য এবং বোমা তৈরীর অন্যতম কারিগর মোঃ শফিকুর ও মোঃ খালিদ হাসানকে গ্রেফতার করা হয়।

সিটিটিসির প্রধান বলেন, সিটিটিসি’র বোম্ব ডিসপোজাল ইউনিট ও সোয়াট টিম যৌথ অভিযানে গত ১১/০৭/২০২১ ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার নোয়াগাঁও এলাকা হতে নব্য জেএমবির সামরিক শাখার সদস্য আব্দুল্লাহ আল মামুনকে বোমা ও বোমা তৈরীর সরঞ্জামাদীসহ গ্রেফতার করে। তার দেয়া তথ্যে সাইনবোর্ড ট্রাফিক বক্সে পুলিশের উপর বোমা হামলার ঘটনায় গ্রেফতারকৃত শফিকুর ও খালিদের সম্পৃক্ততা পাওয়া যায়।

তিনি বলেন, নব্য জেএমবির আমির মাহাদী হাসান জন ওরফে আবু আব্বাস আল বাঙ্গালী এর নির্দেশে গত ১৬/০৫/২০২১ ইং তারিখে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড ট্রাফিকবক্সে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলা চালায়। ক্রটিপূর্ণ রিমোটের কারণে কয়েকবার চেষ্টা করেও বোমাটি বিস্ফোরণে ব্যর্থ হয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করে এবং রিমোটটি রাস্তার পাশে ফেলে চলে যায়। পরবর্তীতে সিটিটিসি’র বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে বোমাটি নিষ্ক্রিয় করে।

তিনি আরও জানান, মাহাদী হাসান জন এর নেতৃত্বে গ্রেফতারকৃত মোঃ শফিকুর রহমান নব্য জেএমবি’র সামরিক শাখার ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পালন করে আসছিল। গ্রেফতারকৃত শফিকুর ও খালিদ হাসান বোমা তৈরির ম্যানুয়াল ও ভিডিও দেখে বোমা তৈরির অনলাইন প্রশিক্ষক ফোরকানের তত্ত্বাবধানে আব্দুল্লাহ আল মামুনের কক্ষে হামলায় ব্যবহৃত আইইডি তৈরি করে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা রুজু হয়েছে। এ ঘটনায় জড়িত পলাতক অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান।

কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের, স্পেশাল এ্যাকশন গ্রুপের উপ-পুলিশ কমিশনার আব্দুল মান্নান, বিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী, বিপিএম(বার) এর নির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার মোঃ মাহমুদুজ্জামান এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com