1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:৫১ অপরাহ্ন

ক‌রোনাকা‌লে অসহায় মানু‌ষের পা‌শে দাঁড়া‌তে বিত্তবান‌দের প্রতি আহবান জানান – আই‌জি‌পি

মাসুম মোল্লাঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৩৩৯ বার পঠিত

বর্তমানে আমরা ক‌রোনা অতিমারির ক‌ঠিন বাস্তবতার মধ্য দি‌য়ে দিন পার ক‌রে যা‌চ্ছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত পাক বাহিনীকে আমরা পরাজিত করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এ দুর্যোগও মোকাবেলা করতে পারবো। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।’

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ৮ জুলাই বৃহ:প‌তিবার  বিকালে রাজধানীর সিদ্ধেশ্বরী উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ দোকান মালিক সমিতি কর্তৃক অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মোঃ হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) ও এফবিসিসিআই’র প্রেসিডেন্ট জসিম উদ্দিন।

আইজিপি বলেন, মানু‌ষের জীবন এবং জীবিকা দুটিই যেন সচল থাকে এজন্য অহর্নিশ কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী। তি‌নি ব‌লেন, এ‌ক্ষে‌ত্রে সরকারের উদ্যোগের পাশাপাশি সমাজের বিত্তবান মানুষকেও অসহায়দের পাশে দাঁড়াতে হবে।

তিনি বলেন, ঢাকা শহরে প্রায় ৪০ লাখ পরিবার বসবাস করে। প্রত্যেক পরিবার থেকে যদি এক প্লেট করেও খাবার দেয়া হয় তাহলে ৪০ লাখ মানুষ খাবার পা‌বে। ক‌রোনা পরিস্থি‌তি‌তে অসহায় মানুষগুলো আমাদেরই কমিউনিটির অংশ। তা‌দের‌কে সা‌থে নি‌য়েই বাঁচ‌তে হ‌বে।

চলমান অতিমারি মোকাবেলায় সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়ে আইজিপি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। জরুরি প্রয়োজনে বাড়ির বাইরে বের হতে হলে অবশ্যই মাস্ক পরিধান করবেন, স্বাস্থ্যবিধি মেনে চলবেন। বিনা প্রয়োজনে কেউ রাস্তায় নামবেন না।

বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতৃবৃন্দসহ দেশের সকল পর্যায়ের ব্যবসায়ী ও ধনাঢ্য ব্যক্তিগণ যারা সরকারি উদ্যোগের পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়ি‌য়ে‌ছেন তা‌দের‌কে আন্তরিক ধন্যবাদ জানান আই‌জি‌পি।

অনুষ্ঠা‌নে ডিএমপি কমিশনার স‌ফিকুল ইসলাম পি‌পিএম বি‌পিএম (বার) বলেন,সারা পৃথিবী এখন একটি দুর্যোগ অতিক্রম করছে। উন্নত দেশের যে অবস্থা দরিদ্র দেশেরও একই অবস্থা। আমেরিকা, ব্রাজিল ও ভারতসহ বিভিন্ন দেশে লাখ লাখ মানুষ মারা গেছে। এখানে কিন্তু চিকিৎসা ব্যবস্থা কার উন্নত এবং কার আর্থিক অবস্থা উন্নত, তা মুখ্য বিষয় না। আমরা যদি বাঁচতে চাই তাহলে কিন্তু নিজেকে নিজে বাঁচাতে হবে। আপনাকে অন্য কেউ এসে বাঁচাতে পারবে না। এই রোগ থেকে নিজেকে এবং পরিবারকে রক্ষা করতে বাইরে গেলে মাস্ক পরতে হবে ও ঘরে আসলে সাবান দিয়ে হাত ধুতে হবে।’

তিনি আরও বলেন, আপনি পুলিশ দেখে মাস্ক পরবেন আর পুলিশ চলে গেলে মাস্ক খুলে ফেলবেন, আপনাকে কিন্তু আল্লাহর ফেরশতারা এসে বাঁচানোর চেষ্টা করবে না। বাঁচার জন্য একটি মাস্কই যথেষ্ট। স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা নিজেকে এবং জাতিকে এই মহাবিপদ রক্ষা করতে পারব।

এ সময় এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন,  করোনাকালে সবাই ঐক্যবদ্ধভাবে চেষ্টা করলে আমরা সবাই ভালো থাকবো। এজন্য সকলকে সচেতন হতে হবে। তিনি বলেন, দোকান মালিক সমিতি এক হাজার লোকের দায়িত্ব নিয়েছে। এভাবে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মোঃ হেলাল উদ্দিন বলেন, বিশ্ব এখন বিপদের মুখে। বাংলাদেশও এর বাইরে নয়। এ যুদ্ধে ধৈর্য্য ধরে সবাইকে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

উ‌ল্লেখ্য, দোকান মালিক সমিতি এক হাজার অসহায় ও দুস্থ মানুষের মাঝে রান্না করা খাবার, নগদ অর্থ, মাস্ক ও সাবান বিতরণ করে‌ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com