1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:২৭ অপরাহ্ন

দু:খিত ! ধিক্কার জানা‌চ্ছি —– কবীর চৌধুরী তন্ময়

নাগ‌রিক খবর অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২৯৫ বার পঠিত

দুঃখীত!শুধু ধিক্কার জানাচ্ছি
কথাটা শুনতে নিশ্চয়ই অশ্লীল মনে হচ্ছে তাই না! আপনি আপনার বাক স্বাধীনতা আর গণতন্ত্রের কথা বলে আমাকে ব্যক্তিগতভাবে আঘাত করবেন আর আমি বসে বসে তা উপভোগ করবো এটা ভাবলেন কী করে..?

আপনার বাক স্বাধীনতা আছে আমার বিরুদ্ধে মিথ্যাচার করার, আপনার গণতন্ত্র আছে আমাকে গালি দেওয়ার!!    আমার নেই?

তাহলে আপনার বলার পর আমারটা শুনতে আপনার/আপনাদের এতো সমস্যা কেন?

শুনুন, এই আপনাদের তথাকথিত বাক স্বাধীনতা আর উদার গণতন্ত্র আমি/আমরা দেখেছি বিএনপি-জামাত শাসনামলে। সিরিজ বোমা হামলার সময় আপনাদের সুশীলগিরিও দেখেছি। শেখ হাসিনাকে হত্যার করতে আপনাদের উদার গণতন্ত্রের মন্ত্রের ষড়যন্ত্রও দেখেছি।

তারপর পেট্রোল বোমার আগুনে যখন বাক স্বাধীনতা পুড়ে ছারখার হয়ে গেছে, যখন পদ্মা সেতুর মিথ্যা দুর্নীতি নিয়ে মিডিয়া আর স্যোশাল মিডিয়া একাকার হয়ে গিয়েছিল; তখনও আপনার/আপনাদের গণতন্ত্র দেখেছি।

আপনার বাক স্বাধীনতা দেখাবেন, গণতন্ত্রের নামে ষড়যন্ত্র করবেন আর আমি/আমরা প্রতিহত করলে বলবেন-আমি মিয়্যা খারাপ। আমি মিয়্যা আওয়ামী লীগের বাইরে কিচ্ছু বুঝি না, কিচ্ছু বলতে পারি না।

আরে শুনেন-
একমাত্র শেখ হাসিনা, যাঁর বিরুদ্ধে অজস্র মিথ্যাচার করার করেও আপনি বলেন দেশে বাক স্বাধীনতা নাই। একমাত্র শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করার পরেও আপনারা বলেন দেশে উদার গণতন্ত্র নাই। ২৩ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করার পরেও এই আপনারা তখন বলেছিলেন, আপনারা ভদ্র। জঙ্গি-সন্ত্রাসবাদ পছন্দ করেন না!!

অথচ ২১ আগস্টের মতন বর্বরতা সহ্য করেও কোকোর মৃত্যুর শান্তনা দিতে এই শেখ হাসিনা খালেদা জিয়ার বাড়ির গেইট থেকে অপমানিত হয়ে ফিরে আসতে হয়েছে।

এই আমি এবং আমার মতন অনেকে শেখ হাসিনা, আওয়ামী লীগ ও সরকারের ভুলের যে সমালোচনা করি-আর একটি দল বা অতীতের সরকার প্রধান দেখান তো যাঁর বিরুদ্ধে এইভাবে সমালোচনা করা সম্ভব হয়েছে?

পারবেন না। বাস্তব বড়ই কঠিন। আপনারা আদর্শগত জায়গায় থেকে, শিক্ষাগত অবস্থান থেকে, দৃষ্টিভঙ্গির জায়গা থেকে বরাবরই অন্য রকম যা আমাদের পক্ষে সম্ভব নয়। ছাত্রলীগ ভুল করলে আমরা তুলোধুনো করতে ভুল করি না। শেখ হাসিনা ভুল করলে তাঁর সমালোচনা করতে ভয় পাই না। আওয়ামী লীগের কোনো নেতা অপরাধ করলে মাঠে পর্যন্ত দাঁড়িয়ে তার প্রতিবাদ করেছি এবং করবো।

প্লীজ! বাক স্বাধীনতা আর উদার গণতন্ত্রের নামে বঙ্গবন্ধু, শেখ হাসিনা, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে মিথ্যাচার করবেন না। কোটা সংস্কারের নামে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে ট্রল করবেন না।

সত্য তথ্য-উপাত্ত তুলে ধরুন। কারণ, আপনার দিকে আপনার পরবর্তী জেনারেশন তাকিয়ে আছে !!

 

লেখক:
কবীর চৌধুরী তন্ময়
সভাপ‌তি
অনলাইন অ‌্যা‌ক্টি‌ভি‌টিজ ফোরাম

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com