1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকসহ চার

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৮৯ বার পঠিত

টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিক পেয়েছেন ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার আলাউদ্দিন বাবু। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দিনের প্রথম ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ব্রাদার্স ইউনিয়নের হয়ে এ কীর্তি গড়েন ২৯ বছর বয়সী পেসার।
রূপগঞ্জের ইনিংসের ১৮তম ওভারের শেষ দুই বলে মুক্তার আলী ও সোহাগ গাজী এবং শেষ ওভারের প্রথম বলে নাবিল সামাদকে আউট করে হ্যাটট্রিক প‚রণ করেছেন আলাউদ্দিন বাবু। ম্যাচে তার বোলিং বিশ্লেষণ ৩.১ ওভারে ২১ রানে ৪ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই তার সেরা বোলিং।


রূপগঞ্জের ইনিংসের প্রথম ওভারেই দারুণ এক ইনসুইঙ্গারে আজমির আহমেদকে বোকা বানিয়েছিলেন বাবু। প্রথম স্লিপে দাঁড়ানো জুনায়েদ সিদ্দিক আজমিরের ব্যাট ছুঁয়ে যাওয়া বল ধরতে ভুল করেননি। পরে ডেথ ওভারের এসে ফের টানা তিন উইকেট নেন এই মিডিয়াম পেসার। ১৮তম ওভারের পঞ্চম বলে নাঈম ইসলাম জুনিয়রের হাতে ধরা পড়েন মুক্তার আলী। পরের বলে জাহিদুজ্জামানের হাতে ক্যাচ দেন সোহাগ গাজী। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে সেøায়ার বাউন্সারে হ্যাটট্রিক আদায় করে নেন আলাউদ্দিন। ব্যাটসম্যান নাবিল সামাদের ভুল টাইমিংয়ে বল যায় আকাশে। পয়েন্টে সহজ এক ক্যাচ নিয়েছেন মিজানুর রহমান।
তার এই হ্যাটট্রিকে মাত্র ১১১ রানে অলআউট হয় রূপগঞ্জ। টস জিতে ব্যাট করতে নামা দলটির হয়ে অধিনায়ক নাঈম ইসলামের ৩৮ রানই সর্বোচ্চ। এ ছাড়া সাব্বির রহমানের ব্যাট থেকে এসেছে ২৩ রান। পরে রানতাড়ায় মিজানুর রহমান ছড়ালেন দারুণ সব স্ট্রোকের ছটা। ব্যাটে-বলে অভিজ্ঞ দুই ক্রিকেটারের ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে রূপগঞ্জকে উড়িয়ে দিল ব্রাদার্স ইউনিয়ন।
কাগজে-কলমে শক্তি-সামর্থ্যে পিছিেেয় থাকা ব্রাদার্সের জয়টি ৮ উইকেটে। ব্রাদার্স রান তাড়ায় জিতে যায় ২৭ বল বাকি রেখে। অধিনায়ক মিজানুর খেলেন ৫২ বলে ৭৪ রানের ইনিংস।
একই ভেন্যুতে দুপুরের ম্যাচে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। আগের ম্যাচে পারটেস্ককে উড়িয়ে দেয়া মুশফিকুর রহিমরা এদিন হারিয়েছে ওল্ড ডিওএইচএসকে। কার্টেল ওভারে নির্ধারিত ১৯ ওভারে প্রথমে ব্যাট করতে নেমে ১৩৫ রান তোলে ৬ উইকেট হারানো আবাহনী। মাত্র ১৯ বলে দুটি চার ও ৩টি ছক্কায় ৪০ রানের ক্যারিয়ার সেরা ক্যামিও খেলেন মোহাম্মদ সাইফউদ্দিন। পরে বল হাতেও এই অলরাউন্ডার ছিলেন দুর্দান্ত। চার ওভার হাত ঘুরিয়ে একটি উইকেট নিলেও দিয়েছেন মাত্র ১৫ রান। তাতে ব্যাট হাতে রাকিন আহমেদ (৪৩) ছাড়া কেউই ছিলেন না স্বাচ্ছন্দ। পারটেক্স থামে ১১৩ রানে। বৃষ্টি আইনে ২২ রানের জয় পায় আবাহনী।
স্বীকৃত টি-টোয়েন্টিতে বাংলাদেশি বোলারদের হ্যাটট্রিক
বোলার আসর ম্যাচ ভেন্যু মৌসুম
আল আমিন হোসেন প্রীতিম্যাচ বিসিবি একাদশ-আবাহনী সিলেট ২০১৩-১৪
আল আমিন হোসেন বিপিএল বরিশাল-সিলেট মিরপুর ২০১৫-১৬
আলিস আল ইসলাম বিপিএল ঢাকা-রংপুর মিরপুর ২০১৮-১৯
মানিক খান প্রিমিয়ার দোলেশ্বর-বিকেএসপি ফতুল্লা ২০১৮-১৯
কামরুল ইসলাম প্রিমিয়ার বরিশাল-রাজশাহী মিরপুর ২০২০-২১
আলাউদ্দিন বাবু প্রিমিয়ার ব্রাদার্স-রূপগঞ্জ মিরপুর ২০২১

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com