1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন

কু‌মিল্লায় ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে মা‌ ও নবজাত‌ক শিশুর মৃত‌্যু : গোসল কাফন জানাযায় বি‌বেক

এমইএস/কু‌মিল্লা:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৮৬৭ বার পঠিত

কু‌মিল্লায় ক‌রোনায় আক্রান্ত গর্ভবতী মা‌য়ের ভূ‌মিষ্ট হওয়া সন্তান বার ঘন্টা পর মারা যাওয়ার খবর শু‌নে গর্ভধারিনী মা সই‌তে না পে‌রে নি‌জের অ‌ক্সি‌জেন মাস্ক খু‌লে মৃত‌্যুকে বরন ক‌রে নি‌লেন।   গতকাল সোমবার সকা‌লে কু‌মিল্লা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে এ হৃদয় বিদারক দৃশ‌্য সবাইকে কা‌দি‌য়ে ছা‌ড়ে। খবর পে‌য়ে কু‌মিল্লা বি‌বেক টি‌মের সদস‌্যরা মা ও শিশুর লাশ গ্রহন ক‌রে একসাথে গোসল, কাফন ও  জানাজা সম্পুর্ন ক‌রে।

বি‌বেক টি‌মের সদস‌্য আ‌সিফ ইকবাল ফা‌রিয়াল জানায়, করোনায় আক্রান্ত গর্ভবতী মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া সদ্যজাত শিশুপুত্র জন্মের প্রায় ১২ ঘন্টা পর মৃত্যুবরণ করে, এই মৃত্যু সংবাদ শিশুটির “মা” শুনার সাথে সাথে সহ্য করতে না পেরে হাসপাতা‌লের বে‌ডে ছটপট করতে করতে নিজের অক্সিজেন মাস্ক খুলে ফেলে এবং ১০ মিনিটের মধ্যে মারা যায়, গতকাল সোমবার সকাল আনুমানিক ৬.৩০ মি‌নি‌টের সময় মারা যায় মা।ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন।

মা ও সন্তা‌নের মৃত‌্যু‌তে  হাসপাতা‌লে উপস্থিত চি‌কিৎসক ও উপ‌স্থিত সবাই এই হৃদয় বিদারক দৃশ্য দেখে শোকে কাতর হয়ে পড়েন। মা ও নবজাত‌কের মৃত‌্যুর বিষ‌য় বল‌তে গিয়ে একজন ডাক্তার বলেন, “এমন হৃদয় বিদারক ঘটনা আমরা আগে কখনো উপলব্ধি করিনি যা দেখে আমাদেরকে কাদাঁল, আমা‌দেরও সই‌তে অনেক কষ্ট হচ্ছে”

ক‌রোনায় আক্রান্ত গর্ভবতী মা কুমিল্লা বরুড়া উপজেলার ১৩নং আদ্রা ইউনিয়নের একবাড়ীয়া বাজারের হরিশাপুরা গ্রামের মো: সো‌হেল পা‌টোয়ারীর স্ত্রী ব‌লে জানা যায়।

গত ১৭ মে ২০২১ ইং  মোঃ সোহেল পাটোয়ারী’র স্ত্রী মোসাঃ ফারজানা আক্তার(২৭) গর্ভাবস্থায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন, হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় গত রোববার ৩০ মে  সন্ধ্যা ৬.৩০ মিনিটে একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম হয়। মা করোনায় আক্রান্ত হওয়ার কারণে শিশুর শরীরেও ক‌রোনার প্রভাব থাকায় জ‌ন্মের বার ঘন্টা পর শিশুটির মৃত্যু হয়। পুত্র সন্তানের মৃত্যু সংবাদ শোনে তা সহ্য করতে না পেরে “মা” নিজেও মৃত্যুবরন করেন।

কু‌মিল্লার মান‌বিক সংগঠন  “বিবেক” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যা ইউসুফ মোল্লা টিপুর সার্বিক তত্ত্বাবধানে বি‌বেক টি‌মের সদস‌্যরা মা ও নবজাত‌ক দুজ‌নের লা‌শের গোসল, কাফন ও জানাজা সম্পন্ন করে। (বি‌বেক১২)

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com