1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
সোমবার, ২৩ মে ২০২২, ০৬:১১ অপরাহ্ন

ঢাবিতে মান্নার ডিগ্রি বাতিল হয় যেভাবে…

নাগরিক অনলাইন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ১৩১ বার পঠিত

মাহমুদুর রহমান মান্না। বহুল আলোচিত রাজনীতিবিদ। সর্বত্র-সর্বদা সরব। ছিলেন জাসদ সমর্থিত ছাত্রলীগের শীর্ষ নেতা। ছাত্রনেতা হিসাবে পৌঁছান জনপ্রিয়তার শীর্ষে। ঘটনাবহুল ক্যারিয়ারের এক পর্যায়ে যোগ দেন আওয়ামী লীগে। হন সাংগঠনিক সম্পাদকও। বর্তমানে নাগরিক ঐক্যের আহ্বায়ক।

সরকারবিরোধী রাজনীতির অন্যতম মুখ। ডাকসুর ভিপি ছিলেন দু’বার। অথচ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে নেননি কোনো ডিগ্রি।
মজার ব্যাপার হলো- মান্না যখন ২০১৫ সালে রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উস্কানির ষড়যন্ত্রের মামলায় কারাবন্দি তখন ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার সব ডিগ্রি বাতিল করে দেয়। কারাবাসের ২২ মাস বইয়ে মান্না এ নিয়ে রীতিমতো হাস্যরস করেছেন। তার ভাষায়- দুদিন ছাত্রলীগের পাণ্ডারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাণ্ডব চালালো। দুই বার ডাকসু ভিপি হিসেবে আমার যা স্মৃতি আছে, চিহ্ন আছে মুছে দেয়ার চেষ্টা করলো। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমার ঢাবির সমস্ত ডিগ্রিও বাতিল করলো। এদের আমি কি আর বলবো
তারা একবার খোঁজ নিতেও যাননি যে আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কোনো ডিগ্রিই নেইনি।
সত্যটা হচ্ছে- মাহমুদুর রহমান মান্না ডিগ্রি নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে। তিনি চাকসুর সাধারণ সম্পাদকও ছিলেন। মান্না ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত এবং তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার বিভাগে ভর্তি হয়েছিলেন। স্মরণ করা যায়, বিএনপির প্রথম জমানায় ২৬ মাস, এরশাদ সরকারের সময় আট মাস এবং বর্তমান সরকারের সময় ২২ মাস কারাভোগ করেছেন মান্না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com