1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:২২ পূর্বাহ্ন

প্রেমের অভিনয় ও ব্ল্যাক মেইলের মাধ্যমে টাকা আত্মসাৎকারী চক্রের ৬ জন গ্রেফতার

‌নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : বুধবার, ১২ মে, ২০২১
  • ৬৫৯ বার পঠিত

রাজধানীতে প্রেমের অভিনয় করে ব্ল্যাক মেইলের মাধ্যমে টাকা আত্মসাৎকারী চক্রের ৩ নারীসহ ৬ জনকে গ্রেপ্তার ক‌রে‌ছে ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের (ডিএম‌পি) ডি‌বির সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেফতারকৃতদের নাম- লামিসা বিনতে জাকির অর্থী (২১), তাসফিয়া বিনতে আশরাফ সারা (২০), মোসাঃ আসুহা আবেদীন রোজা (২২), মোঃ ইমরান আহমেদ  ওরফে নাজিম হোসেন (২১), মোঃ খালিদ বিন মাইতুল ফাহিম (২৩) ও মোঃ আসিফুল ইসলাম ওরফে আসিফ (২১)। চল‌তি মা‌সের ৯ মে, ২০২১ (রবিবার) রমনা ও খিলগাঁও হতে তাদেরকে গ্রেফতার করেছে ডিবির স্পেশাল এন্ড ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

গ্রেফতারের সময়ে তাদের হেফাজত হতে ০৭ টি মোবাইল ফোন, ১০ টি সিম কার্ড, ভিকটিমের আপত্তিকর ধারণকৃত ভিডিও এবং টাকা জন্য দাবী করা হোয়াটসঅ্যাপ চ্যাটিং উদ্ধার করা হয়।

এজাহার সূত্রে জানা যায়, ভিকটিমের সাথে লামিছা এবং সারা নামে দুই মেয়ের বন্ধুত্বের সর্ম্পক গড়ে উঠে। ভিকটিমের বিশ্বস্ততা অর্জনে তারা মাঝে মধ্যে দেখা সাক্ষাত করতো। ভিকটিমকে কৌশলে তাদের ভাড়া বাসায় নিয়ে যান। পূর্ব পরিকল্পনা মতে লামিছা এবং সারা তাদের সহযোগিদের সহায়তায় জোরপূর্বক ভিকটিমের জামা কাপড় খুলে ফেলে ভিডিও করেন। ভিডিও এর ভয় দেখিয়ে ভিকটিমের নিকট হতে টাকা হাতিয়ে নেয়। প্রেমের অভিনয় করে ব্ল্যাক মেইলের মাধ্যমে টাকা আত্মসাৎ করার অপরাধে ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে শাহজাহানপুর থানায় মামলা রুজু হয়। এ মামলা তদন্ত শুরু করে গোয়েন্দা ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ জানান, মামলা তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের শনাক্ত করা হয়। গত ০৯ মে, ২০২১ সন্ধ্যা সাড়ে ৭ টায় রমনা বেলী রোড় এলাকা হতে লামিসা,তাসফিয়া ও আসুহা দের গ্রেফতার করা হয়। চলমান অভিযানে একই দিন রাত ৯.১৫ টায় খিলগাঁও তালতলা এলাকা হতে ইমরান , ফাহিম ও আসিফকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃত লামিছা এবং সারা বাদীর (ভিকটিম) সাথে বন্ধুত্বের সর্ম্পক গড়ে তোলেন। ভিকটিমের বিশ্বস্ততা অর্জনের জন্য তারা মাঝে মধ্যে দেখা সাক্ষাত করতো। পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বাদীকে তাদের বাসায় ইফতারের দাওয়াতের কৌশলে তাদের ভাড়া বাসায় নিয়ে যায়। বাদী তাদের বাসায় ইফতারের জন্য অপেক্ষা করাকালে গ্রেফতারকৃত সকলে পূর্ব পরিকল্পনা মতে জোরপূর্বক বাদীর জামা কাপড় খুলে ফেলে ভিডিও করেন। ভিডিও এর ভয় দেখিয়ে বাদীর নিকট ৫ লক্ষ টাকা দাবী করেন। বাদী টাকা দিতে অস্বীকার করলে গ্রেফতারকৃতরা ক্ষিপ্ত হয়ে চড়-থাপ্পড় ও কিলঘুষি মেরে আহত করেন। বিষয়টি নিয়ে গ্রেফতারকৃতদের সাথে ১,৭০,০০০/- টাকায় রফা দফা হয় বাদীর।

তিনি আরো বলেন, তারা দাবীকৃত টাকা নেওয়ার জন্য ৪টি বিকাশ নাম্বার প্রদান করেন। বাদীর অফিস স্টাফ এবং পরিচিত বিকাশের দোকান হতে উক্ত টাকা প্রেরণ করেন। গ্রেফতারকৃতরা তাদের দাবীকৃত টাকা পাওয়ার বিষয়ে নিশ্চিত হয়ে বাদীকে ছেড়ে দেয়।

অভিযুক্তরা প্রেমের ফাঁদে ফেলে সাধারন মানুষকে আটক করে ব্ল্যাক মেইলের মাধ্যমে টাকা আদায় করে থাকে মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান।গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com