1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

ভারত যুক্তরা‌ষ্ট্রের সাম‌রিক মহড়া দেখা গেল ব‌ঙ্গোপসাগ‌রে

আর্ন্তজা‌তিক সংবাদ:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ২৬৮ বার পঠিত

ব‌ঙ্গোপসাগ‌রে ভারত-যুক্তরাষ্ট্র যৌথ সামরিক মহড়া চালিয়েছে। মার্কিন নৌবহরের সঙ্গে বঙ্গোপসাগরে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এলাকায় দুই মিত্র দেশ এই নৌ মহড়া চালায়। চীনের সঙ্গে ভারতের সীমান্ত উত্তেজনার সময় ওয়াশিংটন নয়াদিল্লির পাশে থাকার যে বার্তা দিয়েছিল তারই প্রমান হল এই মহড়া।

এনডিটিভির প্রতিবেদনে অনুযায়ী এই সামরিক মহড়ায় মার্কিন নৌবহরের নেতৃত্ব দিয়েছে পারমাণবিক শক্তি সম্পন্ন বিমানবাহী রণতরি ইউএসএস নিমিৎজ। দুই দেশের নৌযান সফলভাবে একে অপরকে অতিক্রম করার মাধ্যমে এই মহড়া সম্পন্ন হয়। এর আগে দক্ষিণ চীন সাগরের মহড়া চালায়।

মা‌র্কিন বিমানবাহী রণতরি ইউএসএস নিমিৎজ ও রোনাল্ড রিগ্যানসহ আরও চারটি যুদ্ধজাহাজ দক্ষিণ চীন সাগরে নিয়মিত মহড়া চালাচ্ছে। গণমাধ্যমগুলো বলছে, একসঙ্গে যুক্তরাষ্ট্রের দুটি বিমানবাহী রণতরির মহড়া চালানোর এই বিষয়টি বিরল। চীনা আগ্রাসনের বিরুদ্ধে এই মহড়া বলে জানাচ্ছে যুক্তরাষ্ট্র।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com