1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২২ মে ২০২২, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মেয়র প্রার্থী সাক্কুর র‌য়ে‌ছে ২৪টি ফ্ল্যাটসহ অ‌ঢেল সম্পদ গণমাধ্যমকর্মী আইন প্রেস ফ্রিডমে চরম আঘাত সোনার দাম আকাশচুম্বী- প্রতি ভরির দাম ৮২ হাজার ৪৬৪ টাকা ইসির সংলাপে যাবে জাতীয় পার্টি জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবে মানুষ: কাদের খাদ্য সুরক্ষায় আন্তর্জাতিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশ প্রস্তুত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী গণকমিশনের কোনও ভিত্তি নেই: আসাদুজ্জামান খান কামাল গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ-এর প্রথম উচ্চ পর্যায়ের বৈঠক – সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব নানা আয়োজনে পুনাকের ঈদ পুনর্মিলনী অনু‌ষ্ঠিত রাজধানী‌তে জাল স্ট‌্যাম্প তৈ‌রি ও বি‌ক্রির অ‌ভি‌যো‌গে গ্রেফতার ৩

রাজনীতি থেকে অবসরের ঘোষণা কাদের মির্জার ঘোষিত সভাপতির

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৬৫৩ বার পঠিত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই এবং বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা ঘোষিত কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কমিটির সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল রাজনীতি থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণের ঘোষণা দিয়েছেন। গত রোববার রাতে তিনি নিজেই সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, তিনি বর্তমান অসুস্থ রাজনীতিতে অভ্যস্ত নয়। তাই তিনি এ দল থেকে রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন। কোম্পানীগঞ্জ উপজেলায় বর্তমান রাজনৈতিক অস্থিরতার কারণে তার এই অবসর গ্রহণ বলে তিনি মন্তব্য করেন। এ সয়ম তিনি আক্ষেপ করে বলেন সুস্থ সুন্দর রাজনীতি করে কোনো মূল্যায়ন পাইনি। ওবায়দুল কাদেরের কাছে দুইবার গিয়েছি। পা ধরে কেঁদেছি তবুও ছেলেটার চাকরি হয়নি। প্রসঙ্গত, ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল বর্তমান কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ১নং সহসভাপতি ছিলেন। বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা উপজেলা আওয়ামী লীগের বিবদমান দ্বন্দ্বের জের ধরে ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ঘোষণা করেন। এছাড়া বাবুল চৌধুরী উপজেলা আওয়ামী লীগের তিনবারের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

দুই গ্রুপের সঙ্ঘাতে গাড়ি ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন : বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের অনুসারীদের চলমান সঙ্ঘাতের জেরে বসুরহাট বাসস্ট্যান্ডে দফায় দফায় হামলা চালিয়ে ড্রিমলাইন বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে। কয়েক দফায় বসুরহাট-ফেনী-ঢাকা রুটের অন্তত ৭টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এসব ঘটনায় একাধিক মামলা হলেও কোনো প্রতিকার পায়নি ক্ষতিগ্রস্তরা।

বার বার গাড়ি ভাঙচুরের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে সংবাদ সম্মেলন করেছে বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন।
গতকাল দুপুরে নোয়াখালী প্রেস ক্লাবের শহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় লিখিত বক্তব্য রাখেন বৃহত্তর নোয়াখালী বাস মালিক সমিতির সিনিয়র সহসভাপতি ও ড্রিম লাইন পরিবহনের পরিচালক আকরাম উদ্দিন চৌধুরী সবুজ। এ সময় তিনি বাস ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি; মালিক ও শ্রমিকদের নিরাপত্তা; মেয়র আবদুল কাদের মির্জা ও তার ভাই শাহাদাৎ হোসেন যাতে মালিক সমিতিতে অন্যায় হস্তক্ষেপ না করাসহ চার দফা দাবি জানিয়ে প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করেছেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বসুরহাট বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বসুরহাট শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ প্রমুখ।
ওবায়দুল কাদেরের বাড়িতে আগুন দেয়ার হুমকির অভিযোগে জিডি : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাড়িতে আগুন লাগিয়ে দেয়ার হুমকি দেয়ার অভিযোগে থানায় একটি জিডি করা হয়েছে।
গতকাল বিকেলে সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জায়েদুল হক রনি। তিনি বলেন এ সংক্রান্ত একটি ডায়েরি হয়েছে। যাকে অভিযুক্ত করা হয়েছে সেও একটি ডায়েরি করেছে। আমরা বিষয়টি তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেবো।

রোববার রাসেন সাহেদ বলেন, পৌরসভার ৯ নং ওয়ার্ডের আহছান উল্যার ছেলে শাহাজাহান সাজু ফেসবুকে ‘মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দিবো’ এ মন্তব্য করেন। যেহেতু মন্ত্রীর বাড়ির পার্শ¦বর্তী বাড়ি আমার তাই আমি আমার ও পরিবাবের নিরাপত্তার জন্য এই সাধারণ ডায়েরিটি করেছি।
ফেসবুকে এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে শাহাজাহ সাজু বলেন, ফেসবুকে এমন মন্তব্য আমি করিনি। যে স্ক্রিনশটের কথা বলা হচ্ছে তা এডিট করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com