1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

রাজধানী‌তে বিদেশী পিস্তল-দুই রাউন্ড গুলিসহ জেএমবি’র ২ সদস্য গ্রেফতার

মিজানুর রহমান:
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৪১৮ বার পঠিত
ছ‌বি: সংগৃ‌হিত

রাজধানীর তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জাময়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গ্রেফতারকৃতদের নাম, আসিফুর রহমান আসিফ (২৬) ও পিয়াস শেখ (২৮)। ২৯ মার্চ ২০২১ বিকাল ১৭.৩০ টায় তেজগাঁও থানাধীন তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও জোনাল টিম। এ সময় একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলি, ০৪ টি মোবাইল ও নগদ ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা জেএমবির সক্রিয় সদস্য উল্লেখ করে তেজগাঁও জোনাল টিম নাগ‌রিক খবর‌কে জানায়, ২৯ মার্চ ২০২১ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত জেএমবির কয়েক জন সদস্য নাশকতা ও সন্ত্রাসী কার্য করার পরিকল্পনার উদ্দেশ্যে সমবেত হয়েছে। এই সংবাদের প্রেক্ষিতে উক্ত স্থানে অভিযান পরিচালনা করে উল্লেখিত ০২ জনকে অস্ত্র-গুলিসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। এ সময় অজ্ঞাতনামা কয়েকজন লোক পালিয়ে যায়।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের এই টিম আরো জানিয়েছে, ঢাকা মহানগরীর তেজগাঁও বিভাগের হাতিরঝিল, শেরেবাংলা নগর এবং মোহাম্মদপুর এলাকায় গত ২০/১০/২০২০খ্রিঃ হতে ০৭/০২/২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত ০৬ টি ডাকাতির ঘটনা ঘটেছে। এ পর্যন্ত উক্ত ডাকাতির ঘটনায় ডাকাতি করা কিছু স্বর্ণ, টাকা উদ্ধারসহ ১৪ জনকে গ্রেফতার করা হয় এবং ০৪ জন আসামী নিজেদের দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা জবানবন্দী প্রদান করেছেন।

গ্রেফতারকৃত এই দুই জেএমবি’র সদস্য অন্যান্য ডাকাত ও তাদের সংগঠনের সঙ্গে মিলে এসব ডাকাতির ঘটনায় সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। সেই সাথে তারা কয়েকজন ডাকাতের নামও জানিয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাস বিরোধী আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। পলাতক ব্যক্তিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com