1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন

স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে আরও জনবান্ধব হওয়ার তাগিদ – তাজুল ইসলাম

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ২৯১ বার পঠিত
ছ‌বি: ফাইল ছ‌বি

নাগরিক সেবা নিশ্চিত করলে জনগণ কর পরিশোধে আরও বেশি আগ্রহী হবে উল্লেখ করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বেশি কর আদায়ে জনগণকে বুঝাতে হবে। কর পরিশোধ করার ফলে নাগরিকদের সুযোগ সুবিধা সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে। এ বিষয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে আরও জনবান্ধব হওয়ার তাগিদ দেন তিনি।

রোববার (২১ মার্চ) দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সেমিনারে স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, জনগণকে যদি সেবা নিশ্চিত করা হয়, তাহলে জনগণও কর পরিশোধে সচেষ্ট হবে। সিটি কর্পোরেশনগুলোকে নিজস্ব অর্থায়ানে স্বাবলম্বী হওয়ার জন্য নানামুখী কার্যক্রমের পাশাপাশি কর আদায়ে আরও বেশি ভূমিকা নেয়ার জন্য মেয়রদের প্রতি আহ্বান জানান তিনি।
মন্ত্রী বলেন, জনগণ যদি বুঝতে পারে তারা ১ হাজার টাকা কর পরিশোধ করলে সরকার তাদেরকে ১০ হাজার টাকার সুযোগ সু্বিধা দিবে। তখন জনগণ নিজ ইচ্ছায় কর পরিশোধ করবে।
মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ শুধু পাকিস্তানই নয় দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের থেকে উন্নয়নের বিভিন্ন ইনডিকেটরে এগিয়ে রয়েছে। বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী পাকিস্তানের মাথাপিছু আয় ১৩ শত ডলার আর আমাদের দেশের ২১ শত ডলার। শুধু মাথাপিছু আয় নয় সকল খাতে আমরা এশিয়ার বিভিন্ন দেশ থেকে অনেক উপরে আছি। আর এটা শেখ হাসিনার জন্য সম্ভব হয়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।
স্থানীয় সরকার সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ড. সেলিনা হায়াৎ আইভী এবং গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
সেলিনা হায়াত আইভী পৌরসভার মত সিটি কর্পোরেশনকেও যে কোন প্ল্যান পাশ করার ক্ষমতা দেয়ার দাবী জানান। অনুষ্ঠানে প্রকল্পে সহায়তাকারী উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং দেশের ১২টি সিটি কর্পোরেশন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com