1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনাম :
কু‌মিল্লার বরুড়ায় গণধর্ষ‌ণের ঘটনায় গ্রেফতার ৩ ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন : চি‌কিৎসার অভা‌বে বিছানায় প‌ড়ে আ‌ছে মামুন

কক্সবাজা‌রে মাদক ব‌্যবসায় জ‌ড়িত‌দের নতুন তা‌লিকা হ‌বে ডিআই‌জি আ‌নোয়ার

কক্সবাজার সংবাদদাতা:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৭২ বার পঠিত

মাদক ব্যবসার সঙ্গে যারা জড়িত আছে তাদের নতুন তালিকা তৈরি করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন। আজ মঙ্গলবার  (২৯ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার সদর মডেল থানা পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ডিআইজি আনোয়ার বলেন, মাদক ব্যবসার সাথে যারা জড়িত আছে তাদের নতুন তালিকা হবে। আর তালিকা করে তাদের বিরুদ্ধে ইতিপূর্বে কি ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, কি ধরনের মামলা আছে, কার প্রোফাইল কি; সকল কিছু যাচাই করে ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজারের সকল পুলিশ সদস্য একযোগে বদলি হওয়াকে অবশ্যই একটি ব্যতিক্রমি ঘটনা উল্লেখ করে ডিআইজি বলেন, কক্সবাজার জেলা পুলিশের সকল সদস্যই নতুনভাবে যোগদান করেছেন। একসঙ্গে সবই পরিবর্তন হয়েছে। নতুনভাবে যারা কাজে যোগদান করেছেন তাদের সঙ্গে কুশল বিনিময় করা, তাদের কাজের গতিশীলতা আরো বৃদ্ধি করা এবং তাদের সবাইকে পেশাদারিত্বে সাথে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।
কক্সবাজারের পুলিশ সুপারও নতুন। অন্যান্য সিনিয়র পর্যায়ে সব পুলিশ কর্মকর্তাও নতুন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারাও নতুন। থানার সকল সাব-ইন্সপেক্টর থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত সবাই নতুন। তারা যে লক্ষ্য নিয়ে এখানে এসেছেন আমরা সেই লক্ষ্য বাস্তবায়ন করতে চাই, বলেন তিনি।
শান্তি-শৃংখলা রক্ষার ক্ষেত্রে পুলিশের যে ভূমিকা আছে সেটা পেশাদারিত্বের সাথে পালন করতে চান বলে মন্তব্য করেন আনোয়ার হোসেন।
তবে দায়িত্ব পালনের ক্ষেত্রে সব পুলিশ সদস্য চ্যালেঞ্জ গ্রহণ করার জন্য মানসিকভাবে প্রস্তুত আছে উল্লেখ করে ডিআইজি বলেন, সাবাই কক্সবাজার আসার আগে মানসিকভাবে প্রস্তুতি নিয়ে এসেছে। এখনো সবাই অপরাধ প্রবণতা দূর করার জন্য মানসিকভাবে প্রস্তুতও আছে।
তিনি আরো বলেন, মাদক ও অন্যান্য আইন-শৃংখলা বিঘ্নকারী যে অপরাধ আছে, এগুলো নিয়ন্ত্রণের জন্য থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আছেন। এ জোনের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যিনি দায়িত্বে আছেন তাদের নিয়ে আজকে একটি পৃথক সভা করা হবে। এতে তাদেরকে দিক-নির্দেশনা দিয়ে যাব। যেন পেট্রোলিংটা বাড়ানো হয়। এছাড়া যে অপরাধ প্রবণ এলাকাগুলো আছে সেখানে দিনে বা রাতে যখন অপরাধটা তখন পেট্রোলিং বাড়ানো হবে।
এছাড়া পুলিশের সকল পর্যায়ে শৃংখলা রক্ষায় জোর দেয়া হবে বলে মন্তব্য করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন।
কক্সবাজার সদর থানা পরিদর্শনকালে জেলার নবাগত পুলিশ সুপার মো. হাসানুজ্জামান সহ পুলিশের জেলার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com