1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ন

বি:বাড়ীয়ার আখাউড়ায় মেয়রপ্রার্থী‌কে লা‌ঞ্ছিত করার অ‌ভি‌যোগ

ম‌হিউ‌দ্দিন মিশু:
  • আপডেট টাইম : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৪৮৮ বার পঠিত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান মেয়র তাকজিল খলিফার এক সমর্থকের বিরুদ্ধে আরেক মেয়র প্রার্থী নুরুল হক ভূঁইয়াকে জুতাপেটা করার অভিযোগ উঠেছে। তিনি এ ঘটনায় আখাউড়ায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
বুধবার রাত সাড়ে ৯টার দিকে পৌরশহরের সড়কবাজার মায়াবী সিনেমা হল মোড়ে এ ঘটনা ঘটে।
নুরুল হক ভূঁইয়ার ওপর হামলার ঘটনায় তার ছেলে ঢালিউড অভিনেতা জিয়াউল হক রোশান বুধবার রাতেই এক ফেসবুকে লাইভে এসে ঘটনার বর্ণনা করে ন্যক্কারজনক এ হামলার বিচার চান। রোশানের বাবা নুরুল হক ভূঁইয়া আওয়ামী লীগ থেকে আখাউড়া পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। তিনি আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের তিনবারের চেয়ারম্যান এবং আখাউড়া পৌরসভার সাবেক পৌর মেয়র।
বুধবার রাতে আখাউড়া থানায় দেওয়া লিখিত অভিযোগে নূরুল হক ভূঁইয়া দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান মেয়রের সমর্থক সোহাগ মোল্লার নাম উল্লেখ করেছেন। সোহাগ পৌরশহরের দেবগ্রামের কাদের মোল্লার ছেলে।
মেয়র প্রার্থী নুরুল হক ভূঁইয়া ও অভিযোগ সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৯টা থেকে পৌনে ১০টার দিকে পৌরশহরের সড়কবাজারে মায়াবী সিনেমা হল মোড়ের সাইফুল ইসলামের চায়ের দোকানে বসে চা পান করছিলেন তিনি। এ সময় কেন্দ্র থেকে পৌরসভা নির্বাচনে মেয়র পদে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক ও বর্তমান মেয়র তাকজিল খলিফার নাম ঘোষণা করা হয়। এসময় একটি আনন্দ মিছিল শহরে বের হয়। মিছিলের পেছনে থাকা সোহাগসহ আরও কয়েকজন ওই চায়ের দোকানে প্রবেশ করে। এসময় সোহাগ মেয়র প্রার্থী নুরুল হক ভূঁইয়াকে জুতা দিয়ে পেটান। পরে এ ঘটনায় তিনি রাতেই আখাউড়া থানায় অভিযোগ দায়ের করেন।
নুরুল হক ভূঁইয়া বলেন, ‘আমি ওই দোকানে বসে চা পান করছিলাম। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান মেয়রের পক্ষে শহরে আনন্দ মিছিল বের হয়। কিছু বুঝে ওঠার আগেই মিছিলের পেছন থেকে সোহাগসহ কয়েকজন চায়ের দোকানে প্রবেশ করে । সোহাগ আমাকে লাঞ্ছিত করে দ্রুত সেখান থেকে চলে যান। মেয়র প্রার্থী হওয়ায় সোহাগ এমনটি করেছে বলে নূরুল হক ভূঁইয়া বলেন।

আখাউড়া পৌরসভার বর্তমান মেয়র ও মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া তাকজিল খলিফা বলেন, নুরুল হক ভূঁইয়াকে জুতাপেটা করার ঘটনা তিনি জানেন না। তিনি ঢাকায় ছিলেন । যদি এমন কিছু হয়ে থাকে, তাহলে পুলিশ অবশ্যই অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। যদি সে দলের কেউ হয়ে থাকে, তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী বলেন, ‘নুরুল হক ভূঁইয়ার অভিযোগটি আমরা পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, আখাউড়ায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাঁদের মধ্যে বর্তমান মেয়রসহ আওয়ামী লীগের পাঁচজন ও বিএনপির একজন। তাঁরা হলেন বর্তমান মেয়র তাকজিল খলিফা, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোবারক হোসেন, সাবেক পৌর চেয়ারম্যান নুরুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ভূঁইয়া ও আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম খান। অন্যদিকে বিএনপির নেতা সাবেক ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদনী আব্দু মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন।
প্রসঙ্গত, আগামী ১৪ ফেব্রুয়ারি আখাউড়া পৌরসভা নির্বাচন। ১৭ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৮ হাজার ৯১০। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৩১ ও নারী ১৪ হাজার ৬৭৯ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com