1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
H H H H H H H H H H

ক‌রোনায় ১০০ যুবক পা‌চ্ছে শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৩১২ বার পঠিত

করোনাকালীন মানবিক অবদানের জন্য ১০ ক্যাটাগরিতে ১০০ যুবককে পুরস্কার ও সম্মাননা দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’- পুরস্কার চালুর মধ্য দিয়ে সরকার করোনাকালীন সম‌য়ে অবদানে এই পুরস্কার দিচ্ছেন।

এই পুরস্কারের জন্য রেজিস্ট্রেশনের সময় দেড় মাস বাড়িয়ে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে। বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন সাংবাদিকদের এ কথা জানান। এ সময় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
যুব ও ক্রীড়া সচিব সাংবাদিকদের বলেন, এই পুরস্কারের জন্য রেজিস্ট্রেশন কার্যক্রম ছিল ১ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ ছিল। কিন্তু তরুণ স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণ আরো বাড়ানোর লক্ষ্যে রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়িয়ে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে। ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’ এর ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের সার্বিক তথ্য পাওয়া যাবে বলে জানান তিনি।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারিতে তরুণদের ভূমিকা ছিল বিশ্বে প্রশংসনীয় ও নজিরবিহীন। এ কারণেই তরুণদের এভাবে স্বীকৃতি দেওয়া হচ্ছে। এর ফলে তরুণরা ভবিষ্যতে আরও ভালো ভালো কাজে উৎসাহিত হবেন বলে জানান প্রতিমন্ত্রী। উল্লেখ্য, করোনাকালীন জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ এবং বৈশ্বিক যুবকদের মানবিক অবদানের স্বীকৃতি দেয়ার জন্য ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’ এর অধীনে প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ চালু করা হচ্ছে। এর মাধ্যমে তরুণদের ১০টি ক্যাটাগরিতে মোট ১০০ জনকে পুরস্কার ও সম্মাননা দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এর মধ্যে রয়েছে, মোস্ট ইন্সপায়ারিং ভলান্টিয়ার স্টোরি, মোস্ট ইমপ্যাক্টফুল ইনিশিয়েটিভ, বেস্ট ইনোভেটিভ আইডিয়া, করপোরেট সাপোর্ট ইন ভলান্টারি ইয়্যুথ অ্যাক্টিভিটিস, মোস্ট ইমপ্যাক্টফুল মিডিয়া পার্সোনেল, কমিউনিটি লিডারশিপ অ্যান্ড সার্ভিস, ইনভায়রনমেন্টাল রেসপন্স, অ্যাক্ট অব ব্রেভারি, সার্ভিস অ্যাক্সেলেন্স ও আউটস্ট্যান্ডিং ভলান্টিয়ার অর্গানাইজেশন। সমাজকল্যাণ ও পররাষ্ট্র মন্ত্রণালয় এতে সহযোগিতা করবেন বলে জানানো হয়।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

H

H

H

H

H

H

H

H

H

১০

H

© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com