1. nagorikkhobor@gmail.com : admi2017 :
  2. shobozcomilla2011@gmail.com : Nagorik Khobor Khobor : Nagorik Khobor Khobor
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন ‌দেশ বি‌দে‌শের সকল খবর জান‌তে নাগ‌রিকে খব‌রের পা‌শে থাকুন কুমিল্লায় আফজল খা‌নের স্ত্রী না‌র্গিস সুলতানা আর নেই কু‌মিল্লায় মাছ বি‌ক্রির কথা ব‌লে ডে‌কে নি‌য়ে হাত পা‌য়ের রগ কে‌টে ব্যবসায়ি ম‌নির‌কে হত্যা ক‌রে সন্ত্রাসীরা ভারতে মোদি ম্যাজিকে ধাক্কা চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠ করতে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ‌দেশ বি‌দেশের সকল খবর জান‌তে নাগ‌রিক খব‌রের পা‌শে থাকুন

১৯ কোটি টাকায় ট্যুরিস্ট বাস কিনছে সরকার

নিজস্ব প্রতি‌বেদক:
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৩৯০ বার পঠিত

দেশের পর্যটনশিল্পকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য ১৯ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে অত্যাধুনিক ট্যুরিস্ট বাস কেনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। যা দিয়ে দেশের আকর্ষণীয় স্থানগুলো ঘুরে দেখার সুযোগ পাবেন পর্যটকরা। ২০২১ সালের জুন মাসের মধ্যে কোচগুলো কেনা হবে।

দেশের অভ্যন্তরে পর্যটন আকর্ষণীয় এলাকায় ট্যুর পরিচালনার লক্ষ্যে ট্যুরিস্ট কোচ সংগ্রহ’ নামের প্রকল্পটি ১৯ নভেম্বর অনুমোদন দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ২২ ডিসেম্বর প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিকে (একনেক) অবহিত করা হয়েছে।

জানা গেছে, প্রকল্পটি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন বাস্তবায়ন করবে। ঢাকা ও কক্সবাজার জেলা এবং সিলেট বিভাগের পর্যটন আকর্ষণীয় স্থানগুলোয় প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

প্রকল্পটির যৌক্তিকতা ব্যাখ্যা করে পরিকল্পনা কমিশনকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে, ঢাকা ও তৎসংলগ্ন এলাকা, কক্সবাজার এবং সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বিভিন্ন পর্যটন স্থানগুলো আকর্ষণীয়ভাবে উপস্থাপনের মাধ্যমে পর্যটন শিল্পের অধিকতর বিকাশ ঘটানো সম্ভব।
এসব পর্যটন এলাকাগুলো পরিকল্পিতভাবে ভ্রমণের জন্য প্রয়োজন নিরাপত্তা নিশ্চিত করাসহ নানা ধরনের আকর্ষণীয় প্যাকেজ ট্যুর এবং প্রয়োজনীয় সংখ্যক ট্যুরিস্ট বাস। কিন্তু সরকারি পর্যায়ে বিভাগ বা জেলা ভিত্তিক প্যাকেজ ট্যুর পরিচালনার জন্য আধুনিক ট্যুরিস্ট বাস কখনোই সংগ্রহ করা হয়নি। পর্যটনশিল্পের প্রচার ও বিকাশের লক্ষ্যে দেশের বিভিন্ন আকর্ষণীয় স্থানে পর্যটকদের নিয়ে ট্যুর পরিচালনার লক্ষ্যে বিবেচ্য প্রকল্পটি নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 nagorikkhobor.Com
Theme Developed BY ThemesBazar.Com